5568

কুমিল্লা জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশন’র বৃত্তি পেল ১৩৮৮ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লা জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের বৃত্তি পরীক্ষা-২০১৯ এর ফল প্রকাশ হয়েছে। এতে ট্যালেন্টপুলে ১১৮ জন, বিশেষ গ্রেডে ৯৩ জন এবং সাধারণ গ্রেডে ১১৭৭ জন সহ সর্বমোট ১৩৮৮ জন শিশু শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। আগামী ৬ মার্চ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের নগদ টাকা ও সনদ প্রদান করা হবে।

ফলাফল প্রকাশ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে কুমিল্লা জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সভাপতি অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার ফটিক বলেন, আজকের শিশুরাই নেতৃত্ব দিবে ২০৪১ সালের সমৃদ্ধ বাংলাদেশের। আগামীর সুন্দর বাংলাদেশের কর্নধার এই শিশু শিক্ষার্থীরে প্রতি শিক্ষকদের সর্বো”চ দায়িত্বশীল ও যত্নশীল ভূমিকা রাখতে হবে।
গতকাল শুক্রবার বিকেলে এসোসিয়েশনের অস্থায়ী কার্যালয় নগরীর পুলিশ লাইন গ্রীনলীফ স্কুলে কুমিল্লা জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের বৃত্তি পরীক্ষা’২০১৯ এর ফলাফল বিবরনী এসোসিয়েশনের সভাপতি হাসান ইমাম মজুমদার ফটিক ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ শামীম হায়দারের হাতে তুলে দেন পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যক্ষ মো.সাইফুল ইসলাম।

ads

সাধারন সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ শামীম হায়দার এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহ-সভাপতি বরকত উল্লাহ মুন্সী বুলবুল, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যক্ষ মো.সাইফুল ইসলাম, শিক্ষা সম্পাদক গোলাম ফারুক, অর্থ সম্পাদক মো.মিজানুর রহমান প্রমুখ। এসময় বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান ও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

জানা যায়, কুমিল্লার কিন্ডার গার্টেন স্কুলের শিশু শিক্ষাথীদের মেধা বিকাশের লক্ষ্যে কুমিল্লা জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশন প্রতিষ্ঠাকাল থেকে প্রতি বছর মেধা বৃত্তি পরীক্ষার আয়োজন করে আসছে। ২০১৯ সালের ২০ ও ২১ নবেম্বর অনুষ্ঠিত শিশু শিক্ষার্থীদের প্রতিযোগিতামূলক এ পরীক্ষায় নগরী সহ জেলার বিভিন্ন উপজেলার ১৪ টি কেন্দ্রে একযোগে অনুুষ্ঠিত হয়। শিশু শিক্ষার্থীদের মেধা যাচাইয়ের লড়াইয়ে জেলার ১২০ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৫ হাজার পরীক্ষার্থী অংশ নেয়।

ads
ad

পাঠকের মতামত