5348

কুমিল্লা ক্লাবের ১০৩তম বার্ষিক সভা অনুষ্ঠিত

মাইনুল হক: কুমিল্লা ক্লাবের ১০৩তম বার্ষিক সাধারণ সভা কুমিল্লা কাব প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৪ জানুয়ারি) সকাল ১০টার দিকে সভার প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন কুমিল্লা ক্লাবের সভাপতি ও জেলা প্রশাসক আবুল ফজল মীর।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম. বাহাউদ্দিন বাহার।

ads

সভার শুরুতে শোক প্রস্তাব উপস্থাপন করা হয় এবং ১ মিনিট দাড়িয়ে শ্রদ্ধাজ্ঞাপন করা হয়। ক্লাবের সাধারণ সম্পাদক মহিবুস সামাদ মহি ২০১৯ সালের বার্ষিক প্রতিবেদন, বাজেট অতিরিক্ত ব্যয় উপস্থাপন করেন এবং কোষাধ্যক্ষ আলী মনসুর ফারুক বার্ষিক নিরীক্ষা প্রতিবেদন উপস্থাপন করেন।

ads

বার্ষিক সাধারণ সভায় উপস্থিত ছিলেন ক্লাবের সহ-সভাপতি মো: আব্দুল হান্নান, অধ্যাপক কাজী আবুল বাশার ও প্রবাল শেখর মজুমদার মিঠু, তপন সেন গুপ্ত সহ কার্যকরি কমিটির সদস্যবৃন্দ এবং সাধারণ সদস্যবৃন্দ।

বার্ষিক প্রতিবেদন, নিরীক্ষা প্রতিবেদন ও বাজেট অতিরিক্ত ব্যয় প্রসঙ্গে আলোচনায় অংশগ্রহণ করে কুমিল্লা কাবের সাবেক সাধারণ সম্পাদক অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার ফটিক, এডভোকেট সৈয়দ আবদুল্লাহ পিন্টু, ইঞ্জিনিয়ার কামাল উদ্দিন আহাম্মেদ, ইমামুজ্জামান চৌধুরী শামিম, এডভোকেট গোলাম ফারুক, ইফতেখার আহাম্মেদ শরীফ, নাজমুল আহসান ফারুক রোমেন, এমএ মতিন এমবিএ প্রমূখ।

উপস্থিত সদস্যদের আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে সাধারণ সম্পাদকের প্রতিবেদন, নিরীক্ষা প্রতিবেদন ও বাজেট অতিরিক্ত ব্যয় অনুমোদিত হয়। কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার ২০২০ সালের নিরীক্ষক মনোনয়ন এবং আপীল কমিটি সদস্য মনোনয়নের ব্যাপারে বর্তমানে যারা রয়েছেন তাদের নাম প্রস্তাব করেন এবং উপস্থিত সদস্যবৃন্দ সর্বসম্মতিক্রমে সমর্থন করেন।

কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য হাজী আ.ক.ম. বাহাউদ্দিন বাহার প্রধান অতিথির বক্তব্যে বলেন, আজকের এই বার্ষিক সাধারণ সভা মিলনমেলায় পরিণত হয়েছে৷ ক্লাবের সকল সদস্যকে মুজিব বর্ষের শুভেচ্ছা ও অভিনন্দন জানাই৷ কুমিল্লা ক্লাব জীতীয় পর্যায়ের সাথে বছর ব্যাপী মুজিব বর্ষ পালন করার জন্য প্রস্তাব করলে সবাই একমত হন৷

তিনি আরও বলেন, বাংলাদেশের ক্লাব গুলোর মধ্যে কুমিল্লা ক্লাব সুন্দর এবং সুসংগঠিত৷ ঐহিত্যবাহী কুমিল্লা ক্লাব বাংলাদেশের একটি স্বনামধন্য ক্লাব হিসেবে ইতিমধ্যে সমাদৃত হয়েছে। ইতিমধ্যে গৌরবের শতবর্ষ উদযাপন করেছে। কুমিল্লা ক্লাবের বিভিন্ন গঠনমূলক কার্যক্রম এবং সাফল্যের জন্য তিনি ক্লাবের কার্যকরী কমিটি এবং সকল সাধারণ সদস্যদের ধন্যবাদ জানান।

কুমিল্লা ক্লাবের সভাপতি জেলা প্রশাসক আবুল ফজল মীর বার্ষিক সাধারণ সভার প্রথম অধিবেশনের সমাপ্তি ঘোষনা করেন এবং উপস্থিত সবাইকে মধ্যাহ্নভোজের আমন্ত্রণ জানান।

ad

পাঠকের মতামত