3212

আবারও সিআইপি মর্যাদা পেলেন এমপি মেরী দম্পত্তি

মাইনুল হক: কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য, কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সহ সভাপতি, নিটল- নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান ও বাংলাদেশ উইমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রস্টিজের সভাপতি সেলিমা আহমাদ (মেরি) ও নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ পুনরায় সিআইপি (শিল্প) সম্মননা ২০১৭ অর্জন করেছেন।

ads

দেশের বানিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে সিআইপি’র সম্মাননা পাওয়ায় তিতাসবাসীর পক্ষ থেকে তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন তিতাস উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. পারভেজ হোসেন সরকার। তিনি বলেন, এমপি মেরী দম্পত্তি আগেও সিআইপি ছিলেন, পুনরায় আবারও হলেন। বাংলাদেশের উন্নয়নে অবদান রাখছেন বিধায় সরকার তাদেরকে এই সম্মাননা দিয়েছেন। আমরা তিতাসবাসী গর্বিত ও আনন্দিত তাদের এই অর্জনে।

শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন তিতাস উপজেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. শওকত আলী, সাধারণ সম্পাদক জননেতা মোহাম্মদ মহসীন ভূইয়া, কুমিল্লা উত্তর জেলা আ’লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হাজী মো. নাসির উদ্দিন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক মো. নুর নবী চেয়ারম্যান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ফরহাদ আহমেদ ফকির, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, যুবলীগ নেতা আ: করিম মুন্সী, মো. ইব্রাহিম সরকার, আ’লীগ নেতা বিবেকানন্দ পোদ্দার বিবু, তিতাস উপজেলা শ্রমিকলীগের আহ্বায়ক গাজী মো. সোহেল রানা, বিশিষ্ট সমাজ সেবক কবির আহমদ মাস্টার, আ’লীগ নেতা সিরাজুল ইসলাম, ফ্রেন্ডস ক্লাবের সভাপতি সাংবাদিক হালিম সৈকত ও সাধারণ সম্পাদক রবিউল আউয়াল রবি প্রমুখ।

ads

উল্লেখ্য, সিআইপিরা কার্ড পাওয়ার পর থেকে এক বছরের জন্য ব্যবসা সংক্রান্ত ভ্রমণের সময় বিমান, রেলপথ, সড়ক ও জলপথে সরকারি যানবাহনে আসন সংরক্ষণের অগ্রাধিকার পাবেন। সহজে ভিসা পাওয়ার জন্য তাদের অনুকূলে পররাষ্ট্র মন্ত্রণালয় সংশ্লিষ্ট দূতাবাসকে ‘লেটার অব ইন্ট্রোডাকশন’ দেবে। বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহারের সুবিধা এবং সচিবালয়ে প্রবেশের পাস পাবেন তারা। সরকারি হাসপাতালে স্ত্রী, সন্তান ও নিজের চিকিৎসা সেবা গ্রহণে অগ্রাধিকার পাবেন। এ ছাড়া সরকার শিল্পবিষয়ক নীতিনির্ধারণী কোনো কমিটিতে সিআইপিদের সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করতে পারবে। এ ছাড়া বিদেশে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ বিষয়ে বৈঠকের সুযোগ পাবেন সরকারি নীতিনির্ধারকদের সঙ্গে।

ad

পাঠকের মতামত