2079

কুমিল্লার তিতাস উপজেলায় ২১ অক্টোবর ভোট

নিউজ ডেস্ক: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে বাতিল হয়ে যাওয়া কুমিল্লার তিতাসে ২১ অক্টোবর (সোমবার) ভোটের তারিখ রেখে তফসিল দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সংস্থাটির উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৯ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাই ২২ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৯ সেপ্টেম্বর। আর ভোটগ্রহণ ২১ অক্টোবর।

ads

কুমিল্লার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তাকে রিটার্নিং কর্মকর্তা এবং তিতাসের উপজেলা নির্বাচন কর্মকর্তাকে সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন।

ads

উল্লেখ্য, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ দফা নির্বাচনে রোববার কুমিল্লার ৭টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়। ৩১ মার্চ ২০১৯ অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে তিতাস উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিনুল ইসলাম সোহেল শিকদার চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. পারভেজ হোসেন সরকার। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীকে নির্বাচন করেন।

ভোটগ্রহণের শুরুতেই আওয়ামী লীগ প্রার্থী  ও বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, রাতে ব্যালটে সিলসহ অভিযোগে উপজেলার দাসিকান্দি, পোড়াকান্দি, বন্ধরামপুর ও জিয়ারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে।  এছাড়াও উপজেলার বিভিন্ন কেন্দ্রে চেয়ারম্যান প্রার্থী ও ভাইস চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে বিচ্ছিন্নভাবে হামলা-সংঘর্ষে ঘটনা ঘটে।’উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, রাতে ব্যালটে সিল, ব্যালট পেপার ছিনিয়ে নেওয়া এবং ভোট কেন্দ্রে বিশৃঙ্খলা পরিবেশ তৈরির ঘটনায় নির্বাচন কমিশন (ইসি) তিতাস উপজেলা নির্বাচন স্থগিত করে।

আগামী ১৪ অক্টোবর আরো আটটি উপজেলা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ad

পাঠকের মতামত