1887

সাইবার ট্রাইব্যুনালে ৫ জনের বিরুদ্ধে পঙ্কজ দেবনাথের মামলা

বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথ এর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর ছবি দিয়ে অপপ্রচারের অভিযোগে পাঁচ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

রোববার (০১ সেপ্টেম্বর) পঙ্কজ নাথ নিজে বাদী হয়ে ঢাকায় বাংলাদেশ সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন।

ads

ট্রাইব্যুনালের বিচারক আস সামছ জগলুল হোসেন বাদীর জবানবন্দি শুনে আগামী ২৬ সেপ্টেম্বর অভিযোগ তদন্ত পূর্বক প্রতিবেদন জমা দিতে পুলিশের কাউন্টার টেররিজাম ইউনিটকে নির্দেশ দিয়েছেন।

মামলায় অভিযুক্ত আসামীরা হলেন- সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপত্তিকর ছবি ও স্ট্যাটাস পোস্টকারী ‘লাল ভাই, মিনা ফারাহ, আলম শুভ, শিপন মাহমুদ পরদেশী ও রাজন রহমান রুমি’।

ads

মামলার বাদী বরিশাল-৪ আসনের দুই বারের নির্বাচিত এমপি ও স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পঙ্কজ নাথ বিএসএল নিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

মামলার আরজি থেকে জানাগেছে, আসামিরা ২৬ আগস্ট এমপি পঙ্কজ নাথ এর নাম গোপন করে আবার কখনো কখনো নাম প্রকাশ করে বিভিন্ন ফেসবুক আইডি থেকে এমপি’র ছবি না হওয়া সত্ত্বেও মিথ্যা বর্ণনা দিয়ে তা পোস্ট করে।

যা এখনো ফেসবুক, ইউটিউব সহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করায় পঙ্কক নাথের মানহানি হয়। বিষয়টি তিনি অবগত হয়ে গত ২৭ আগস্ট তাৎক্ষনিক তাঁর একান্ত সচিব (পিএস) মোহাম্মদ রিয়াজুল ইসলামের মাধ্যমে ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরী করেন।

তা সত্ত্বেও আসামিরা বাদী পঙ্কজ দেবনাথ এর নামে সোশ্যাল মিডিয়াতে আপত্তিকর স্ট্যাটাস এবং ছবি পোস্ট করা হচ্ছে। তাই এই বিষয়ে আইনী সহযোগিতা পেতে মামলা দায়ের করেছেন।

এমপি পঙ্কজ নাথ বলেন, সোশ্যাল মিডয়াতে খুব বাজেভাবে আপত্তিকর ছবিগুলো উপস্থাপন করা হচ্ছে। এতে আমি হেয় হচ্ছি। আমি ও আমার দলের ইমেজ নষ্ট হচ্ছে। তাই আমি এই ঘটনার সুষ্ঠু তদন্ত সহ বিচার দাবি করছি।

ad

পাঠকের মতামত