1825

নির্মান শ্রমিক ফ্রন্টে’র কুমিল্লা জেলা কমিটি গঠন

কুমিল্লা জেলা নির্মান শ্রমিক ফ্রন্টের কুমিল্লা জেলা কমিটি গঠন করা হয়েছে। গতকাল বুধবার (২৮ আগষ্ট) কুমিল্লা জেলা বাসদ কার্যালয়ে ২১ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়।

ads

আব্দুল সালেকের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের কেন্দ্রীয় সহ-সভাপতি কমরেড আব্দুর রাজ্জাক। প্রধান অতিথির বক্তব্যে আব্দুর রাজ্জাক বলেন, শ্রমজীবি মানুষ ছাড়া দেশ চলবে না। কৃষকরা হাত লাগালে কৃষি হবে, নির্মান শ্রমিকরা কাজ করলে বিল্ডিং হবে এবং জেলেরা পুকুরে নামলে মাছ উঠবে। কিন্তু শ্রমিকরা আজ বঞ্চিত। অনেক কষ্টে জীবন যাপন করছে। অনেক শ্রমিক আছে যাদের থাকার জায়গা নাই। তাদেরকে যদি সরকারী খাঁস জায়গাগুলো দেওয়া হয় তাহলে ভাল হয়। প্রত্যেক শ্রমিকদের জেলা প্রশাসন থেকে মজুরী ঠিক করে দেওয়া, দিনমজুরের কার্ড এবং রেশনের ব্যবস্থা করে দিলে ভাল হয়। এগুলোর জন্য কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে। তাই শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকতে হবে। শ্রমিক এবং গরীবের উপর অত্যাচার ও জুলুম বন্ধের জন্য আমাদের ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন। এজন্য সংগঠন থাকলে ভাল হয়। কোন সমস্যায় এবং বিপদে পড়লে ঐক্যবদ্ধভাবে জেলা প্রশাসককে বা আইন শৃংখলা বাহীনিকে জানানো যায়।

ads

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কুমিল্লা জেলার বাসদ নেতা ফারজানা আক্তার ও আনহার ঠাকুর।

পরে সবার সম্মতিক্রমে আনহার ঠাকুরকে আহবায়ক ও আব্দুল সালেককে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট নির্মান শ্রমিক ফ্রন্ট কুমিল্লা জেলা কমিটি গঠন করা হয়।

 

ad

পাঠকের মতামত