1406

কুমিল্লায় অসহায় মেধাবী শিক্ষার্থীদের সহায়তা প্রদান

আমেরিকা (ইউএসএ)’র ‘দ্য অপটিমিস্টস’একটি সামাজিক সংগঠন বাংলাদেশের বিভিন্ন জেলায় অসহায় ,গরীব, দুস্থ ও সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষাথীর্দের সেবা দিয়ে আসছে।অবহেলিত শিশুদের শিক্ষায় সহায়তার জন্য নিউইয়র্কের কয়েকজন সমমনা প্রবাসীর উদ্যোগে গঠিত হয়েছিল একটি সেবামূলক সংগঠন।

সে প্রেক্ষিতে  ‘দ্য অপটিমিস্টস  গত ৫ আগষ্ট  সকালে কুমিল্লার  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অসহায় ,গরীব, দুস্থ ও সুবিধাবঞ্চিত মেধাবী  ৪৮ জন শিক্ষার্থীদের মাঝে ৪লক্ষ ৯০ হাজার টাকা বিতরণ প্রদান করা হয়েছে।

ads

কুমিল্লার বিশিষ্ট বিশেষজ্ঞ   শিশু চিকিৎসক ডাঃ ইকবাল আনোয়ারের সভাপতিত্বে  নবাব ফয়জুন্নেছা অডিটরিয়ামে কুমিল্লা  শাখার ‘দ্য অপটিমিস্টস’ আয়োজনে ৪৮  শিক্ষার্থীদের মধ্যে টাকা বিতরণ  কার্যক্রম    অনুষ্ঠিত হয়।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ জামাল নাসের। অনুষ্ঠানে বক্তব্য রাখেন নবাব ফয়জুন্নেছা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রোখসানা ফেরদৌস মজুমদার,শামসুন্নাহার, অনিমা মজুমদার,সাইদুর রহমান,আয়েশা জামান সিমু,ও শাহানা হক। অনুষ্ঠানে  প্রধান অতিথি  শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, বাংলাদেশে শিক্ষা ক্ষেত্রে বিকাশ ঘটানোর জন্য ‘দ্য অপটিমিস্টসের অসহায় মেধাবী শিক্ষার্থীদের পাশে এগিয়ে এসেছে। তোমরা যেন পৃথিবীতে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারো। সমাজ ও জাতির কল্যাণে এগিয়ে আসতে হবে।

ads

অনুষ্ঠানে সভাপতি ডাঃ ইকবাল আনোয়ার  বলেন, এই শিক্ষার্থীরা যেন সমাজে প্রতিষ্ঠিত হতে পারে সেদিকে আপনাদের লক্ষ্য রাখতে হবে। অস্বচ্ছল শিক্ষার্থীদের মঙ্গলের জন্য যা দ্য অপটিমিস্টসের সব সময় কাজ করবে।

ad

পাঠকের মতামত