49094

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন রন ডিস্যান্টিস

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির মনোনয়ন দৌড় থেকে সরে দাঁড়নোর ঘোষণা দিয়েছেন ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস। সরে যাওয়ার ঘোষণার সময় তিনি সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন দিয়েছেন।

সোমবার (২২ জানুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

ads

প্রতিবেদনে বলা হয়েছে, নিউ হ্যাম্পশায়ারে রিপাবলিকান প্রাইমারি নির্বাচনের আগে রোববার (২১ জানুয়ারি) বিকেলে হঠাৎ করেই মনোনয়ন দৌড় থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন রন ডিস্যান্টিস। তিনি বলেন, বিজয়ের জন্য তার পথ পরিষ্কার নয়।

ফ্লোরিডার এই গভর্নর নিজের সাত মাসব্যাপী ক্যাম্পেইনের ইতি টেনে সামাজিক যোগাযোগম্যাধ্যম এক্স হ্যান্ডেলে এক ভিডিও বার্তায় বলেছেন, তিনি ট্রাম্পকে সমর্থন করছেন, যিনি আইওয়াতে প্রথম প্রতিদ্বন্দ্বিতায় ৫১ শতাংশ ভোট পেয়ে জয়ী হওয়ার পরে স্পষ্টভাবে এগিয়ে আছেন।

ads

এসময় তিনি আরও বলেন, এটি স্পষ্ট হয়ে গেছে যে বেশিরভাগ রিপাবলিকান ভোটার ‘ডোনাল্ড ট্রাম্পকে আরেকটি সুযোগ দিতে চান’।

তিনি ট্রাম্পের প্রতি সমর্থনের কথা ঘোষণা করে বলেন, ‘করোনাভাইরাস মহামারি এবং অ্যান্থনি ফুচিকে পদোন্নতি দেয়ার মতো ইস্যুতে ডোনাল্ড ট্রাম্পের সাথে আমার দ্বিমত ছিল। কিন্তু এখন মনে হচ্ছে, বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের চেয়ে ট্রাম্প অনেক ভালো। বিষয়টি পরিষ্কার।’

সাত মাস প্রচারণার পর ডিস্যান্টিস সরে দাঁড়ানোয় রিপাবলিকান শিবির থেকে ট্রাম্পের এখন একমাত্র প্রতিদ্বন্দ্বী নিকি হ্যালি। মঙ্গলবার নিউ হ্যাম্পশায়ারে প্রাইমারি নির্বাচনে ট্রাম্পের মুখোমুখি হবেন হ্যালি।

রোববার নির্বাচনী প্রচারণায় হ্যালি বলেন, ‘একে একে সব পুরুষ প্রার্থী সরে দাঁড়িয়েছেন। এখন একমাত্র পুরুষের বিরুদ্ধে টিকে আছে একজন নারী। মার্কিন জনগণকেই সিদ্ধান্ত নিতে হবে তারা কাকে চান।’

ad

পাঠকের মতামত