47865

নির্বাচনে অংশ নেবে জাতীয় পার্টি

নিউজ ডেস্ক: অবশেষে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে জাতীয় সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি। ভোট অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে এমন প্রত্যাশা ব্যক্ত করে এই নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছে দলটি। একই সঙ্গে কোনো জোট বা মহাজোট নয়, ৩০০ আসনেই প্রার্থী দেওয়ার কথা বলেছে তারা।

বুধবার বনানীতে জাতীয় পার্টি চেয়ারম্যানের কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সামনে এ ঘোষণা দেন দলটির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট সব মাধ্যম থেকে আমরা আশ্বস্ত হয়েছি যে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে। ভোটাররা নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

ads

নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট মহল আমাদের এমনটিই আশ্বস্ত করেছে। তাদের প্রতিশ্রুতির ওপর বিশ্বাস রেখে জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। পার্টি চেয়ারম্যানের নির্দেশে জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেবে। আমি আজ আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা করছি।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মো. মুজিবুল হক চুন্নু বলেন, জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আমরা আমাদের সব প্রস্তুতি প্রায় সম্পন্ন করেছি। কিন্তু আমরা নির্বাচনে যাব কী যাব না, তা ঘোষণা করা হয়নি। পার্টি চেয়ারম্যানের নির্দেশে জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেওয়ার কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করছি।

ads

তিনি বলেন, জাতীয় পার্টি কোনো জোটে যাবে না, ৩০০ আসনেই নির্বাচন করবে। আমরা কারও সঙ্গে আসন সমঝোতায় যাব না। আমরা আমাদের ঘোষণা অনুযায়ী এককভাবে নির্বাচন করব। তিনি আরও বলেন, জাতীয় পার্টি স্বচ্ছ রাজনীতি করে। আমাদের বিরুদ্ধে দুর্নীতির অপবাদ নেই। গত ৩৩ বছর দেশের মানুষ আমাদের শান্তিপ্রিয় রাজনীতি পছন্দ করেছে। আমরা আশা করছি, ৩০০ আসনেই আমরা শক্তিশালী প্রতিদ্বন্দ্বিতা করতে পারব।

তৃতীয় দিনে ৩৩১টি মনোনয়ন ফরম বিক্রি : এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখ এ পর্যন্ত ১৫১০টি মনোনয়ন ফরম বিতরণ করেছে জাতীয় পার্টি। গত ২০ নভেম্বর দলটি মনোনয়ন ফরম বিক্রি শুরু করে। এদিন ৫৫৭টি ফরম বিক্রি হয়। দ্বিতীয় দিন আরও ৬২২টি এবং বুধবার ৩৩১টি মনোনয়ন ফরম বিক্রি করেছে জাতীয় পার্টি। আজ বৃহস্পতিবার চতুর্থ দিনের মতো মনোনয়ন ফরম বিতরণ ও গ্রহণ করা হবে বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।

শুক্রবার থেকে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ : আসন্ন সংসদ নির্বাচনে জাতীয় পার্টির পক্ষ থেকে যারা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তাদের সাক্ষাৎকার শুরু হবে শুক্রবার থেকে। বনানীর চেয়ারম্যান কার্যালয়ে এই সাক্ষাৎকার চলবে রোববার পর্যন্ত। শুক্রবার সকাল ১০টায় রংপুর বিভাগ ও বিকাল ৩টায় রাজশাহী বিভাগ। শনিবার সকাল ১০টা থেকে খুলনা, বরিশাল ও সিলেট বিভাগ। রোববার সকাল ১০টা থেকে ঢাকা, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগ।

ad

পাঠকের মতামত