43285

হজ ফ্লাইট বাড়ানোর সিদ্ধান্ত সৌদি সরকারের

নিউজ ডেস্ক: পবিত্র হজকে সামনে রেখে মুসল্লিদের সুবিধার্থে হজ ফ্লাইট বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সৌদি সরকার। জেদ্দা-মদিনা ছাড়াও রিয়াদ, দাম্মাম, তায়েফ এবং ইয়ানবুসহ মোট ৬টি বিমানবন্দরে সাউদিয়া এয়ারলাইন্সের মাধ্যমে আগত হাজীদের গ্রহণ করার কথা জানিয়েছে রিয়াদ।

২৬ জুন থেকে চলতি বছরের হজের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হতে যাচ্ছে। তার আগে হজ যাত্রীদের পরিবহন সেবা বাড়ানোর সিদ্ধান্তের কথা জানিয়েছে সৌদি সরকার।

ads

সৌদি আরবের জাতীয় পতাকাবাহী সাউদিয়া এয়ারলাইন্সের মাধ্যমে জেদ্দা-মদিনা ছাড়াও রিয়াদ, দাম্মাম, তায়েফ এবং ইয়ানবু এই চারটি বিমানবন্দর থেকে হজ যাত্রীরা রিয়াদে প্রবেশ করতে পারবেন। এ বছর বিশ্বের একশটিরও বেশি গন্তব্যস্থল থেকে হজ যাত্রীদের পরিবহন সেবা দেয়ার ঘোষণা দিয়েছে এয়ারলাইন্সটি।

সাউদিয়া এয়ারলাইন্সের হজ ও ওমরাহ-এর ব্যবস্থাপনা পরিচালক আমের আল-খুশাইল জানান, মদিনার কিং মোহাম্মদ বিন আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে ২১ মে প্রথম ফ্লাইট অবতরণ করবে।

ads

এরই মধ্যে বিশ্বের হজ যাত্রীদের পরিবহনের জন্য ১৭৬টি নির্ধারিত ফ্লাইটে ১২ লাখের বেশি টিকিট বরাদ্দ নিশ্চিত করা হয়েছে। এ বছর প্রায় ২৫ লাখ মুসল্লি বিশ্বের বিভিন্ন দেশ থেকে সৌদি আরবে পবিত্র হজ পালনের জন্য আসবেন।

ad

পাঠকের মতামত