42791

বিজরা বাজারে তদার‌কি অ‌ভিযানে ৪ প্রতিষ্ঠান‌কে জ‌রিমানা

নিউজ ডেস্ক: জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌র, কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের উ‌দ্যো‌গে সোমবার (১৭ এপ্রিল) কু‌মিল্লার লাকসাম উপ‌জেলার বিজরা বাজার এলাকায় বি‌শেষ তদার‌কি অ‌ভিযান প‌রিচা‌লনা করা হ‌য়ে‌ছে।

এ সময় মেয়াদ উত্তীর্ণ পণ্য বি‌ক্রি ও দৃশ্যমান স্থা‌নে মূল্য তা‌লিকা প্রদর্শন না করায় মেসার্স মোহাম্মদ আলী স্টোর‌কে ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং ১৫ প্যাকেট মেয়াদ উত্তীর্ণ মসলা জব্দ ক‌রে ধ্বংস করা হয়, অব‌হেলা দ্বারা স্বাস্থ্যহানী ঘটানো, ঔষ‌ধের গা‌য়ের মূল্য কে‌টে বে‌শি দা‌মে বি‌ক্রি, অনু‌মোদনহীন ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ ফা‌র্মেসী‌তে বি‌ক্রির অ‌ভি‌যো‌গে মেসার্স ইকরা মে‌ডি‌সিন কর্ণার‌কে ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয় ও ৩০ প‌্যা‌কেট মেয়াদ উত্তীর্ণ ঔষধ জব্দ ক‌রে ধ্বংস করা হয়।

ads

একই অ‌ভি‌যো‌গে মা ফা‌র্মেসী‌কে ৪ হাজার টাকা জ‌রিমানা করা হয়। দৃশ্যমান স্থা‌নে মূল্য তা‌লিকা না রাখা ও মেয়াদহীন পণ্য বি‌ক্রি করায় মেসার্স মা‌লেক স্টোর‌কে ২ হাজার টাকা জ‌রিমানা করা হয়। আজ ভোক্তা অ‌ধিকার বি‌রোধী নানা কর্মকা‌ণ্ডের অ‌ভি‌যো‌গে মোট ৪ প্রতিষ্ঠান‌কে ২৬ হাজার টাকা জ‌রিমানা করা হয়। অন্যদের সতর্ক করা হয় এবং হ্যান্ড মাই‌কের মাধ্যমে প্রচারণা চালা‌নো হয়।

ads

বেলা ১১টা থে‌কে সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে প‌রিচা‌লিত এ অ‌ভিযা‌নে জেলা স্যানিটা‌রি ইন্স‌পেক্টর ইসরাইল হো‌সেন এবং জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।

ad

পাঠকের মতামত