41790

কুমিল্লায় পল্লীবন্ধু এরশাদ’র জন্মদিন পালিত

নিউজ ডেস্ক: কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা জাতীয় পার্টির উদ্যোগে সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু আলহাজ্ব হুসেইন মুহাম্মদ এরশাদের জন্মদিনে কেক কাটা, আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সদর দক্ষিণ উপজেলা জাতীয় পার্টির সিনিয়র সহসভাপতি আলহাজ্ব হাসান রূপী মেম্বারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কুমিল্লা দক্ষিণ জেলা জাতীয় পার্টির সদ্য ঘোষিত কমিটির সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব হুমায়ূন কবির মুন্শী।

ads

প্রধান অতিথির বক্তব্যে পল্লীবন্ধু এরশাদ’র স্মৃতিচারণ করে তিনি বলেন, এরশাদের শাসনামলে অসংখ্য উন্নয়ন সাধিত হয়েছে। যা স্বল্প সময়ে বলে শেষ করা যাবে না। কুমিল্লার দাউদকান্দি, মেঘনা ব্রীজ, বাইপাস সড়কসহ তাঁর শাসনামলে অসংখ্যা রাস্তাঘাট, পুল, কালভার্ট, ব্রীজ নির্মাণ করে যোগাযোগ ব্যবস্থার ক্ষেত্রে এক অবিস্মরণীয় উন্নয়ন সাধন করে এ অঞ্চলে জনগণের মনের মনিকুঠায় স্থান করে আছেন। তিনি এক ঘোষণায় ১৯ জেলা থেকে ৬৪ জেলা সৃষ্টি করেছেন, সব ধরনের সেবা জনগণের দৌরগোড়ায় পৌছে দেয়ার জন্য উপজেলা পদ্ধতি প্রবর্তন করেছেন। শহর ও গ্রামের মধ্যে বৈষম্য দূরীকরণে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় প্রতিষ্ঠা করেছিলেন। সেগুলোর সুফল জনগণ ভোগ করছেন। তিনি একজন ধর্মভিরু রাষ্ট্রনায়ক ছিলেন, ইসলামকে রাষ্ট্রধর্মে স্বীকৃতি দিয়ে সারা বিশ্বে বাংলাদেশের মুসলমানদের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন, রবিবারের পরিবর্তে শুক্রবার ছুটির দিন ধার্য্য করেছেন। ধর্মীয় প্রতিষ্ঠানের বিদ্যুৎ বিল মওকুফ করেছেন। রেডিও টিভিতে আজান প্রচারের নির্দেশ প্রদান করেছিলেন। জাতীয় ঈদগাহ ও হাজী ক্যাম্প প্রতিষ্ঠা করেছেন। জাকাত বোর্ড ও জাকাত তহবিল গঠন করেছিলেন। একমাত্র তিনিই ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছিলেন। মুসলমানদের মদ্যপান পুরোপুরি নিষিদ্ধ করেছিলেন। সুদমুক্ত ইসলামী ব্যাংক অনুমোদন দিয়েছিলেন। মাহে রমজান মাসে দিনের বেলায় হোটেল রেস্তোরা বন্ধ করে মুসলমানদের হৃদয়ে চীর অম্লান হয়ে আছেন ও থাকবেন। ওই সকল ধর্মীয় কাজগুলির ওসিলায় মহান আল্লাহ তায়ালা তাঁহাকে জান্নাত বাসী করুণ আমিন। আগামীতে জাতীয় পার্টি রাষ্ট্রক্ষমতায় গেলে পূর্ণাঙ্গ উপজেলা বাস্তবায়নসহ প্রাদেশিক সরকার ব্যবস্থার রূপকার পল্লীবন্ধু হুসাইন মুহাম্মদ এরশাদ এর স্বপ্ন বাস্তবায়নে সারাদেশকে ৮টি প্রদেশে ভাগ করা হবে ইনশাল্লাহ। জাতীয় পার্টি নির্বাচন মুখী দল। এ বছর হচ্ছে নির্বাচনের বছর। তাই সকলে নিজ নিজ অবস্থান থেকে দলকে সুসংগঠনিক ও শক্তিশালী করে আগামী নির্বাচনের জন্য এখন থেকেই প্রস্তুতি নিতে হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-সদর দক্ষিণ উপজেলা জাতীয় পার্র্টির সহ-সভাপতি শফিকুর রহমান ও মাষ্টার ইব্রাহিম, সাধারণ সম্পাদক হাফেজ আমিনুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আঃ সাত্তার পোদ্দার ও আলী হোসেন খন্দকার, সাংগঠনিক সম্পাদক শাহীন আলম, কৃষি সম্পাদক মোশারফ হোসেন, লালমাই উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, কুমিল্লা দক্ষিণ জেলা জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির আহবায়ক মিজানুর রহমান, যুগ্ম আহবায়ক সবুর খান, সদস্যসচিব শাহআলম সরকার, লালমাই উপজেলা জাতীয় পার্টির সহসভাপতি হানিফ মেম্বার আইন বিষয়ক সম্পাদক শাহআলম, ছাত্রসমাজ নেতা হাবিবুর রহমান, মোঃ বেলাল, ইমাম হোসেন, সাবিকুল হাসান প্রমুখ নেতৃবৃন্দ।

ads
ad

পাঠকের মতামত