41681

ফুটবল ও হকি দলকে সংবর্ধনা দিলেন ডিএমপি কমিশনার

স্পোর্টস ডেস্ক: ঢাকা মেট্রোপলিটন পুলিশের ফুটবল ও হকি দলকে সংবর্ধনা দেওয়া হয়েছে। বুধবার রাজারবাগ শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক এ সংবর্ধনা দেন।

বাংলাদেশ পুলিশ ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০২১ ও পুলিশ হকি চ্যাম্পিয়নশিপ ২০২২-এ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ডিএমপির ফুটবল ও হকি দল।

ads

সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার। উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান ছাড়াও ঊধ্বর্তন কর্মকর্তারা। স্বাগত বক্তব্য রাখেন, ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) আর এম ফয়জুর রহমান।

ফুটবল ও হকি দলকে অভিনন্দন জানিয়ে ডিএমপি কমিশনার গোলাম ফারুক বলেন, ‘রাজধানীর দুই কোটি নাগরিকের নিরাপত্তা, আইন-শৃঙ্খলা রক্ষা ও ট্রাফিক ব্যবস্থাপনা সচল রাখার পরেও পুলিশের ক্রীড়া প্রতিযোগিতার অধিকাংশ ইভেন্টে ডিএমপি চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। এজন্য আমি গর্ববোধ করি। এ বছরের পুলিশ সপ্তাহের শীল্ড প্যারেডে ডিএমপি চ্যাম্পিয়ন হয়েছে, এজন্য আগামী পুলিশ সপ্তাহের প্যারেডে ডিএমপি সবার আগে নেতৃত্ব দেবে।’

ads

গোলাম ফারুক বলেন, ‘খেলাধুলা আমাদের অপশনাল কাজ। আমাদের মূল কাজ ঢাকা শহরের আইন-শৃঙ্খলা রক্ষা করা; এজন্য শরীর ফিট রাখতে হবে। আর শরীর ফিট রাখার জন্য খেলাধূলার বিকল্প নেই।’

ডিএমপি দেশের সেরা পুলিশ ইউনিট উল্লেখ করে গোলাম ফারুক বলেন, খেলাধূলায় চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমনসহ যেকোনো ক্রাইসিস মোকাবিলায় ডিএমপি তাদের দক্ষতার স্বাক্ষর রাখবে। এ সময় তিনি কীভাবে আরো দায়িত্বশীলভাবে ডিউটি করতে হবে, মানুষের মানসিক অবস্থা বুঝে কীভাবে পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট করতে হবে, এ সম্পর্কে বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেন।

ক্রীড়া প্রতিযোগিতার ২১টি ইভেন্টে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিজয়ীদের পুরস্কার দেওয়া হয়। এছাড়া ডিএমপির পুলিশ সদস্য ইসা ফয়সাল বাংলাদেশ জাতীয় ফুটবল দলে খেলার সুযোগ পাওয়ায় তাকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

ad

পাঠকের মতামত