41135

কুমেক হাসপাতালে পরিচালক হিসেবে ডাঃ আজিজুর রহমান সিদ্দিকীর যোগদান

নিউজ ডেস্ক: কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক পদে যোগদান করেছেন ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে আনুষ্ঠানিকভাবে যোগ দেন তিনি।

ads

ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকীর বাড়ি কুমিল্লা জেলার আদর্শ সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের ঘিলাতলী গ্রামে। ডা.মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী ১৯৮০ সালে কুমিল্লা হাই স্কুল থেকে সায়েন্স বিভাগ মেধা তালিকায় ১৭তম স্থান অর্জন করে এসএসসি পাশ করেন। ১৯৮২ সালে কোটবাড়ি রেসিডেন্সিয়াল মডেল স্কুল ও কলেজ থেকে ৫ বিষয়ে লেটার মার্কসহ এইচএসসি পাশ করেন। তিনি ১৯৯০ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন এবং ১৯৯৫ সালে সরকারী চাকুরীতে যোগদান করেন।

প্রথমে কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন, মেহেরপুরের সিভিল সার্জন, প্রায় সাড়ে ৫ বছর ধরে তিনি বন্দর নগরী চট্টগ্রামের সিভিল সার্জন হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন। স্বাস্থ্য অধিদফতরের লাইন ডাইরেক্টর, বিশ্ব ব্যাংকের অর্থায়নে স্বাস্থ্য অধিদফতরে কোভিড-১৯ ইআরপিপি প্রকল্প পরিচালক পদে দায়িত্ব পালন করেন। করোনায় ক্রিটিকাল অবস্থায় দায়িত্ব পালনকালে তিনি করোনায় আক্রান্ত হন। এতে ডা. আজিজুর রহমান সিদ্দিকীর প্রায় ৭৫ ভাগ লিভার আক্রান্ত হয়।

ads

নিজ জেলা কুমিল্লা ম্যাটস এর প্রিন্সিপাল পদে কর্মরত ছিলেন। গত ২৮ সেপ্টেম্বর, ২০২২ তিনি ৩য় গ্রেডে পদোন্নতি পেয়ে নিয়মিত কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক হন।

তিনি কুমিল্লা বিএমএর সাধারণ সম্পাদক ও স্বাচিপ কেন্দ্রীয় কমিটির দেড় যুগ টানা কার্যকরী পরিষদের সদস্য ছিলেন। তিনি বহু সামাজিক সংগঠন এবং লেখালেখিসহ নানাবিধ মানবিক কাজে জড়িত আছেন।

তিনি কুমিল্লার রত্নগর্ভা মা মরহুমা কাজী খাদিজা বেগম ও গর্বিত পিতা মো.আনোয়ারুল আজিম সিদ্দিকীর জেষ্ঠ্য সন্তান। তাদের পরিবারের ৪ ভাই ও ১ বোন সবাই ডাক্তার। কুমিল্লার এক পরিবারের মধ্যে ৫ জন ডাক্তার হওয়ার কারণে তাঁর মাকে রত্নগর্ভা পদকে ভূষিত করা হয়।

ad

পাঠকের মতামত