40820

বিশাল জয়ে শীর্ষ দুয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স

স্পোর্টস ডেস্ক: প্রথমে ব্যাটাররা এনে দিলেন চ্যালেঞ্জিং স্কোর, সেই ভিতে দাঁড়িয়ে বোলাররা হয়ে উঠলেন বিধ্বংসী। মুস্তাফিজুর রহমান, তানভীর ইসলাম আর সুনিল নারাইন ব্যাটারদের আতঙ্ক হয়ে উঠেছিলেন। দুর্দান্ত টিম পারফরম্যান্সে রংপুর রাইডার্সের বিপক্ষে ৭০ রানের বড় জয় পেল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই জয়ে তারা পয়েন্ট টেবিলের ২ নম্বর দল হিসেবে কোয়ালিফায়ার নিশ্চিত করে ফেলল। শীর্ষে আছে সিলেট স্ট্রাইকার্স।

রান তাড়ায় নেমে দলীয় ১২ রানেই প্রথম উইকেট হারায় রংপুর। তানভীর ইসলামের বলে ক্যাচ দেন নাঈম শেখ (৬)। দলীয় ২০ রানে সুনিল নারাইন বোল্ড করে দেন রনি তালুকদারকে (১৩ বলে ১৩)। টপ অর্ডারে একমাত্র রহমানুল্লাহ গুরবাজ ২২ বলে ১ চার ২ ছক্কায় ২৯ রান করেন। তাকে ফেরান মুস্তাফিজুর রহমান। এরপর তানভীরের বলে টম ক্যাডমোর (১), আন্দ্রে রাসেলের বলে অধিনায়ক নুরুল (৭) এবং মুস্তাফিজের বলে শামীম হোসেন পাটোয়ারী (১১) দ্রুত ফিরে গেলে বিপদে পড়ে যায় রংপুর রাইডার্স।

ads

১১ ওভারে ৭৪ রানে নেই ৬ উইকেট। সুনিল নারাইনের দ্বিতীয় শিকার আজমতুল্লাহ করেন ১১ রান। ১৭ ওভারে ১০৭ রানে অল আউট হয়ে যায় রংপুর রাইডার্স। কুমিল্লা পায় ৭০ রানের বড় জয়। ৩ ওভারে ১৮ রানে ৩ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। ২টি করে উইকেট নেন তানভীর ইসলাম এবং সুনিল নারাইন। ম্যাচসেরার পুরস্কার জিতেছেন কুমিল্লার তানভীর ইসলাম।

এর আগে মিরপুর শেরেবাংলায় আজ শুক্রবার দিনের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১৭৭ রান তোলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। লিটন দাস আর মোহাম্মদ রিজওয়ান উপহার দেন ৪৩ রানের ওপেনিং জুটি। উইকেটের পেছনে দারুণ ডাইভে ২১ বলে ২ চার ১ ছক্কায় ২৪ রান করা রিজওয়ানের ক্যাচ নিয়ে এই জুটি ভাঙেন রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহান। উইকেটে এসেই জোড়া বাউন্ডারিতে ঝড়ের ইঙ্গিত দিলেও সুনিল নারাইন ফেরেন ৮ রানে। বিধ্বংসী মেজাজে থাকা লিটন দাস খেলেন ৩৩ বলে ৩টি করে চার-ছক্কায় ৪৭ রানের ইনিংস।

ads

এরপর অধিনায়ক ইমরুল কায়েসের (১৯) আউটে সাময়িক চাপে পড়লেও জাকের আলী আর খুশদিল শাহর দারুণ জুটিতে দ্রুতই সেই চাপ কেটে যায়। ইনিংসের শেষ ওভারে পঞ্চম বলে ক্যাচ দিয়ে ফেরেন ২৩ বলে ৩ ছক্কায় ৩৪ রান করা জাকের। ভাঙে ৭২ রানের দারুণ এক জুটি। এক বলের জন্য মাঠে নেমে আন্দ্রে রাসেল বলটি ব্যাটে লাগাতে পারেননি। ২০ বলে ২ চার ৩ ছক্কায় ৪০ রানে অপরাজিত থাকেন খুশদিল। ২০ ওভারে কুমিল্লার সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ১৭৭ রান। রংপুরের হয়ে আজমুল্লাহ নিয়েছেন ৩৪ রানে ২ উইকেট।

ad

পাঠকের মতামত