40628

সাংবাদিকদের সাথে কুবি ভিসির মতবিনিময়

নিউজ ডেস্ক: কুমিল্লায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) প্রফেসর এ এফ এম আবদুল মঈন। বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে যোগদানের এক বছর পর গতকাল ১ জানুয়ারি (বুধবার) নিজ দপ্তরে এ মতবিনিময় সভায় মিলিত হন তিনি।

এসময় ভিসি আবদুল মঈন বলেন, ২০২২ সালের ৩১ জানুয়ারি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভাইস চ্যান্সেলর হিসেবে যোগদানের পর থেকে আমি গুণগত মান বৃদ্ধির মাধ্যমে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে একটি লিডিং বিশ্ববিদ্যালয় হিসাবে পরিণত জন্য একটি ভিশন তৈরি করি। বিশ্ববিদ্যালয়ের যারা প্রধান স্টেকহোল্ডার যেমন শিক্ষার্থী, শিক্ষক, সাংবাদিক, কুমিল্লার সিভিল সোসাইটি, প্রশাসন- সকলকে এ ভিশন এর গুরুত্ব সম্পর্কে অবহিতকরণের মাধ্যমে তাদের সমর্থন ও পার্টনারশীপ বৃদ্ধির চেষ্টা করি। আমি আধুনিক বিশ্ববিদ্যালয়ের তিনটি মৌলিক দিক রয়েছে, যথা উচ্চ মানসম্মত শিক্ষণ, গবেষণা এবং কমিউনিটি এনগেজমেন্ট এর উন্নতির লক্ষ্যে বিশেষ কার্যক্রম গ্রহণ করি। এবং তা অর্জনের জন্য অবিরত কাজ করে যাচ্ছি। একই সাথে বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক একাডেমিক বিভাগ, প্রশাসনিক দপ্তর এবং আবাসিক হলগুলিতে শৃঙ্খলা, স্বচ্ছতা, জবাবদিহীতা, দুর্নীতিমুক্ত কাজের পরিবেশ ফিরিয়ে আনার জন্য দৃঢ় সংকল্প ব্যক্ত করি। উল্লেখিত ভিশন বাস্তবায়নের লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছি।
এসময় বিশ্ববিদ্যালয়ের উন্নতির লক্ষ্যে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন তিনি।

ads

এ সময় শহরের বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের পাশাপশি বিশ্ববিদ্যালয়ের দুইটি সংগঠনের সাংবাদিকরাও উপস্থিত ছিলেন।

ads
ad

পাঠকের মতামত