40548

কলকাতায় বাংলাদেশের শিল্পপতি-সাংবাদিককে সংবর্ধনা

আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশের শিল্পপতি ও ক্রীড়া সংগঠক মো. শফিকুল আলম জুয়েল ও সাংবাদিক অশোক চৌধুরীকে জমকালো আয়োজনে সংবর্ধনা দিয়েছে কলকাতার ইন্দো-বাংলা প্রেস ক্লাব। গতকাল রোববার (২৯ জানুয়ারি) কলকাতার সেন্ট জেমস অডিটোরিয়ামে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বয়স মাত্র কয়েক মাস তার মধ্যেই ইন্দো-বাংলা প্রেস ক্লাবের মুকুটে যুক্ত হলো আরও দুই নতুন পালক। প্রেস ক্লাবের সঙ্গে যুক্ত হলেন বাংলাদেশের শিল্পপতি ও ক্রীড়া সংগঠক মো. শফিকুল আলম জুয়েল এবং বৈশাখী টেলিভিশনের বার্তা প্রধান অশোক চৌধুরী। তাদের পরিচয় করিয়ে দেন ক্লাবের সভাপতি কিংশুক চক্রবর্তী ও সাধারণ সম্পাদক শুভজিৎ পুততুণ্ড।

ads

মো. শফিকুল আলম জুয়েল বলেন, আমরা বাংলাদেশে দেখেছি সংগঠন যদি শক্ত না হয় তাহলে সবাই ছন্ন ছাড়া হয়ে যায়। ইন্দো-বাংলা প্রেস ক্লাবের সদস্য হয়ে আমার দায়িত্ব এখন বেড়ে গেছে। আমি আপনাদের পাশে সব সময় থাকবো।

তাছাড়া ইন্দো-বাংলা প্রেস ক্লাবের অপর নতুন সদস্য বৈশাখী টেলিভিশনের বার্তাপ্রধান সাংবাদিক অশোক চৌধুরী বলেন, সব ধরনের কার্যক্রমে আমাকে আপনারা পাশে পাবেন। বাংলাদেশের সাংবাদিকদের সঙ্গে আপনাদের শুধু আত্মিক সম্পর্ক নয়, আরও অনেক সম্পর্ক আছে। এই দিনের জন্য আপনাদের কাছে কৃতজ্ঞতা জানাচ্ছি।

ads

কলকাতায় বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের প্রেস সচিব রঞ্জন সেন জানান, আপনারা ক্লাব তো নতুন করে করলেন। সাংবাদিকদের সংগঠন করার ক্ষেত্রে বাংলাদেশের সেরা মানুষ হলেন অশোক চৌধুরী। তাকে আপনারা বিভিন্নভাবে কাজে লাগাবেন, আপনাদের উপকার হবে।

অনুষ্ঠানে বিশিষ্টদের ফুল, উত্তরীয়, মানপত্র, স্মারক এবং কলকাতার ঐতিহ্যবাহী মিষ্টি তুলে দেন প্রেস ক্লাবের সদস্যরা। এরপর ইন্দো-বাংলা প্রেস ক্লাবের কনভেনার ভাস্কর সর্দার তাদের হাতে তুলে দেন প্রেস ক্লাবের সাম্মানিক সদস্যপদ। তারা আন্তরিকভাবে তা গ্রহণ করেন।

ভারত ও বাংলাদেশের সমন্বয়ে ইন্দো-বাংলা প্রেস ক্লাব গঠিত। দুই দেশের সাংবাদিক ও বিশিষ্টজনদের সহযোগিতায় এগিয়ে চলছে কলকাতার ইন্দো-বাংলা প্রেস ক্লাব। অনুষ্ঠান পরিচালনা করেন ইন্দো-বাংলা প্রেস ক্লাবের কোষাধক্ষ্য দীপক দেবনাথ।

ad

পাঠকের মতামত