40346

বিশু শিকদারের মৃত্যুতে মুষড়ে পড়েছেন জেমস

নিউজ ডেস্ক: মারা গেছেন গীতিকার বিশু শিকদার। আর এই গীতিকারের মৃত্যুতে মুষড়ে পড়েছেন রকস্টার মাহফুজ আনাম জেমস। জেমসের মুখপাত্র রুবাইয়াৎ ঠাকুর রবিন বিষয়টি জানিয়েছেন।

জেমসের অসংখ্য জনপ্রিয় গানের গীতিকার বিশু শিকদার। জেমসের কনসার্ট মাতানো অন্যতম প্রধান গান ‘দুষ্টু ছেলের দল’ বিশু লিখেছিলেন। এ ছাড়াও ‘চিরটাকাল সঙ্গে রবো’, ‘যদি এই শীতে’, ‘আমি তোমাদেরই লোক’, ‘সেলাই দিদিমনি’, ‘অবশেষে জেনেছি’, ‘তুফান’ গানের মতো জনপ্রিয় গানগুলো লিখেছেন বিশু শিকদার।

ads

গতকাল শনিবার বিকেল ৫টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান বিশু শিকদার। তার বয়স হয়েছিল ৫২ বছর। রবিবার সকাল ১০টায় নড়াইলের লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়নের ধোপাদহ গ্রামের ঈদগাহ ময়দানে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। বিশু স্ত্রী ও দুই কন্যাসন্তান রেখে গেছেন।

বিশুর ছোট ভাই শাহ আলম শিকদার বলেন, ‘শনিবার বিকেলে হঠাৎ করে বড় ভাই অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

ads

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশুর মৃত্যুর খবরটি নিশ্চিত করেন ব্যান্ড তারকা জেমস। এক পোস্টে তিনি জানান, শনিবার নড়াইলের লোহাগড়ায় নিজ বাসায় মারা যান বিশু। হার্ট অ্যাটাকেই তার মৃত্যু হয়।

এরপর জেমসের মুখপাত্র রুবাইয়াৎ ঠাকুর রবিন বলেন, ‘মৃত্যুর খবর পেয়ে জেমস ভাই মুষড়ে পড়েছেন। তিনি বিশু ভাইয়ের পরিবারের সঙ্গে কথা বলেছেন।’

বিশু মূলত জেমসের জন্যই গান লিখতেন। এমনকি জেমসের বহু গানের সহ-গীতিকারও ছিলেন তিনি। জেমসের প্রকাশিত সর্বশেষ গান ‘আই লাভ ইউ’ও যৌথভাবে লেখা।

নগর বাউলের ‘দুষ্টু ছেলের দল’ অ্যালবাম থেকে জেমস-বিশু জুটির সূত্রপাত। এরপর জেমসের প্রায় সব অ্যালবামের বেশির ভাগ গানই বিশুর লেখা।

ad

পাঠকের মতামত