40054

দেবিদ্বারে দেড় শতাধিক শিক্ষার্থীর মুখে হাসি ফুটালেন ডা. ফেরদৌস খন্দকার

দেবিদ্বার প্রতিনিধি: কুমিল্লার দেবিদ্বারে প্রতিটি এলাকায় বিভিন্ন সামাজিক ও মানবিক কল্যাণমূলক কর্মকাণ্ডের মাধ্যমে বেশ সাড়া ফেলেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী চিকিৎসক ফেরদৌস খন্দকার। ডা. ফেরদৌস খন্দকার এবার তাঁর নিজ উপজেলা দেবিদ্বারের দেড় শতাধিক শিক্ষার্থীর মুখে হাসি ফুটিয়েছেন।

উপজেলার প্রায় অর্ধশত শিক্ষা প্রতিষ্ঠানের দেড় শতাধিক শিক্ষার্থীর এ বছরের এসএসসি পরীক্ষার ফরম পূরণের অর্থ দিয়ে তাদের পাশে দাঁড়িয়েছেন তিনি।

ads

গত এক সপ্তাহ ধরে শেখ রাসেল ফাউন্ডেশন, ইউএসএ শাখার সভাপতি ডা. ফেরদৌস খন্দকারের পক্ষে এই কার্যক্রম চালিয়ে গেছেন শেখ রাসেল ফাউন্ডেশন দেবিদ্বার চ্যাপ্টারের সদস্যরা। ফরম পূরণের অর্থ সহায়তা পাওয়া দেড় শতাধিক মেধাবী শিক্ষার্থীদের বেশিরভাগই নিম্নআয়ের পরিবারের সন্তান। ডা. ফেরদৌস খন্দকারের সহায়তা পেয়ে খুশি শিক্ষার্থীদের পরিবারের সদস্যরাও।

উপজেলার নবিয়াবাদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সুমাইয়া আক্তার বলেন, ডা. ফেরদৌস খন্দকার আমাদের কথাও ভেবেছেন, এজন্য তার প্রতি কৃতজ্ঞতা। তিনি মানবিক কাজ করে সমাজে আলো ছড়িয়ে যাচ্ছেন। আমরা তাকে ধন্যবাদ জানাচ্ছি আমাদের পাশে দাঁড়ানোর জন্য ।

ads

সুবর্ণা আক্তার নামে আরেক শিক্ষার্থী বলেন, বর্তমান পরিস্থিতিতে দারিদ্র পরিবারের সন্তানদের জন্য ডা. ফেরদৌস খন্দকারের এই সহযোগিতা অনেক বড় পাওয়া। তিনি সব সময় মেধাবী ও দারিদ্র্য শিক্ষার্থীদের পাশে থাকবেন বলে আমার প্রত্যাশা।

উপজেলার কুচরাপ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী উম্মে হানী বলেন, ফেরদৌস খন্দকার একজন মানবিক চিকিৎসক। তিনি বিগত করোনাকালীন সময়ে মানুষকে সেবা দিয়ে এবং অনলাইন প্লাটফর্মে মানুষকে সচেতন করে অনেক বড় মানবিক দায়িত্ব পালন করেছেন। এবার তিনি নিজ জন্মস্থানের শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছেন। এজন্য আমরা আনন্দিত।

ad

পাঠকের মতামত