39925

নেতানিয়াহুকে অভিনন্দন জানালেন আমিরাতি প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে তার নতুন সরকার গঠনের জন্য অভিনন্দন জানিয়েছেন। নেতানিয়াহুর জোট সরকারকে ইসরায়েলের এ যাবতকালের ইতিহাসে সবচেয়ে চরম ডানপন্থী প্রশাসন বলে মনে করা হচ্ছে।

আমিরাতের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ওয়াম জানায়, বিন জায়েদ নেতানিয়াহুকে অভিনন্দন জানিয়ে ফোন করেন। তিনি আমিরাত-ইসরায়েল সম্পর্ক জোরদার করার আকাঙ্ক্ষা প্রকাশ করেন, বিশেষ করে উন্নয়নের ক্ষেত্রে। এছাড়া উভয় দেশের জনগণের স্বার্থে অংশীদারিত্ব এবং শান্তির পথকে এগিয়ে নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

ads

বিন জায়েদ নেতানিয়াহুকে সংযুক্ত আরব আমিরাত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রীর কার্যালয় অনুসারে, দুইজনেই সম্মত হয়েছেন যে এই সফর শিগগিরই হবে। গত ডিসেম্বরের শুরুতে ইসরায়েলের প্রেসিডেন্ট আইজ্যাক হারজগও সংযুক্ত আরব আমিরাত সফর করেছিলেন।

২০২০ সালে যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় ইসরায়েলের সাথে সম্পর্ক স্বাভাবিক করে সংযুক্ত আরব আমিরাত। পরবর্তীতে উভয় দেশ পর্যটন, জ্বালানি, নজরদারি এবং সামরিক প্রযুক্তিসহ একাধিক ক্ষেত্রে চুক্তি স্বাক্ষর করেছে।

ads

সূত্র: দ্য নিউ আরব

ad

পাঠকের মতামত