39863

যুদ্ধাপরাধী, বঙ্গবন্ধুর হত্যাকারীদের মত ইয়াজিদের সমর্থকরাও দেশ, জাতি ও মানবতার শত্রু: সাইয়্যিদ সাইফুদ্দীন মাইজভাণ্ডারী

নিউজ ডেস্ক: মাইজভাণ্ডার শরীফের সাজ্জাদানশীন, সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী বলেছেন, “৬১ হিজরীতে কারবালা প্রান্তরে সাইয়্যিদুনা ইমাম হোসাইন (রাঃ), সত্য ও ন্যায়ের জন্য আপসহীন লড়াই করে বীরের মত শাহাদাত বরণ করেন। সে দিন নরাধম ইয়াজিদ ইতিহাসের ঘৃণ্যতম গণহত্যা চালিয়েছিল। নিরীহ শিশু-নারীদের ওপর আক্রমণ করতেও তারা পিছপা হয় নি। তিন দিন অবরুদ্ধ করে পানি সরবরাহ বন্ধ করে দিয়েছিল, আশ্রয়স্থানে অগ্নিসংযোগ করেছিল, নারীদের অসম্মান করেছিল। যা জাতিসংঘের ‘জেনোসাইড কনভেনশন’, ‘ইউনিভার্সাল ডিকলারেশন অব হিউম্যান রাইটস’ অনুযায়ী সুস্পষ্ট গণহত্যা, মানবতাবিরোধী অপরাধকে নির্দেশ করে। সেই নারকীয় হত্যাযজ্ঞ থেকে অনুপ্রাণিত হয়ে যুগে যুগে মানুষরূপী নরপশুরা নিরীহ মানুষের ওপর নৃশংস গণহত্যা চালিয়েছে।

১৯৭১ সালে হানাদার বাহিনী বাঙালিদের ওপর যে গণহত্যা চালিয়েছিল তা আজও বিশ্ববাসীকে ব্যাথিত করে। একইভাবে জাতির পিতা বঙ্গবন্ধু, এ হিংস্র ইয়াজিদের দোসরদের মাধ্যমে নির্মমভাবে সপরিবারে গণহত্যার শিকার হন। দীর্ঘ সময় পরে হলেও যুদ্ধাপরাধীদের, বঙ্গবন্ধুর খুনিদের বিচার হয়েছে এবং বাঙালি জাতি যুদ্ধাপরাধীদের ও ১৫ই আগস্টের গণহত্যায় দায়ীদের ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষেপ করেছে।

ads

ইয়াজিদের মত কুখ্যাত খুনি, গণহত্যাকারীদের যারা সমর্থন করে, তারা কখনো দেশের শান্তি-শৃঙ্খলা, নিরাপত্তা-স্থিতিশীলতার জন্য নিরাপদ হতে পারে না। যারা মানবতাবিরোধী অপরাধীকে সমর্থন করে, তারাও মানবতার জন্য অশনি সংকেত।

তাই অতিসত্বর তাদেরকে চিহ্নিত করে দেশ থেকে বিতাড়িত করতে হবে। বাংলাদেশে কখনো কেউ যেন মানবতাবিরোধীদের প্রশ্রয় দিতে না পারে সে জন্য কঠোর আইন প্রণয়ন এবং রাজনৈতিক ঐকমত্য প্রয়োজন। কেউ যেন মসজিদ, মিম্বর, ওনলাইন, ওয়াজসহ বিভিন্নভাবে গণহত্যাকারীদের সমর্থনে এবং মানুষের মাঝে ইয়াজিদের মতাদর্শ প্রচার করতে কার্যক্রম পরিচালনা করতে না পারে, সে জন্য সরকার, প্রশাসনসহ সচেতন নাগরিকদেরকে সজাগ দৃষ্টি রাখতে হবে।”

ads

বৃহস্পতিবার রাত ১১টায় কুমিল্লা সদরের শাসনগাছা ঈদগাহ ময়দানে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আয়োজিত সুন্নি মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শাহসূফী সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ।

মাহফিলে কাজী ইকবাল হোসেনের সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন প্রফেসর ডক্টর আতাউর রহমান নিয়াজি।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন, আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া কেন্দ্রিয় কমিটির মহাসচিব ও কুমিল্লা জেলা কমিটির সভাপতি আলহাজ্ব শাহ মোহাম্মদ আলমগীর খান মাইজভান্ডারী, আদর্শ সদর উপজেলা আ.লীগের যুগ্ম আহবায়ক আহমেদ নিয়াজ পাভেল।

আহলে সুন্নাত ওয়াল জামাত কুমিল্লা জেলার সাধারণ সম্পাদক খাদেম মো. ফিরোজ মাইজভান্ডারী ও মানিক মিয়া খন্দকার মাইজভান্ডারী ও মাহবুব আলম সেলিম মাইজভান্ডারীর সঞ্চালনায় মাহফিলে বয়ান করেন পীরজাদা বাকী বিল্লাহ আযহারী, পীরজাদা শেখ সাদি আবদুল্লাহ, মুফতি মাওলানা মাকসুদুর রহমান, হাজী মাওলানা আবদুস সাত্তার, মুফতি মোবারক হোসাইন ক্বাদেরী, মাওলানা শাহজাহান সিদ্দিকী, মাওলানা ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ।

মাহফিল শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করা হয় এবং তবারুক বিতরণ করা হয়।

ad

পাঠকের মতামত