38218

সৌদি আরব সফর শেষে দেশে ফিরলেন বিমানবাহিনী প্রধান

আন্তর্জাতিক ডেস্কঃ বাংলাদেশ বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান সৌদি আরব সফর শেষে সোমবার (১৭ অক্টোবর) দেশে ফিরেছেন। মঙ্গলবার (১৮ অক্টোবর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর জানায়, সৌদি আরব অবস্থানকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান চিফ অব জেনারেল স্টাফ জেনারেল ফাইয়াদ বিন হামেদ আল-রুয়াইলি এবং রাজকীয় সৌদি বিমানবাহিনীর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল তুর্কি বিন বান্দার বিন আবদুল আজিজের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাতকালে তারা দুই দেশের বিমানবাহিনীর মধ্যকার পেশাগত এবং দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।

ads

এছাড়াও বাংলাদেশ বিমানবাহিনী প্রধান কিং আব্দুল্লাহ এয়ার বেসসহ বিভিন্ন উড্ডয়ন প্রতিষ্ঠান, স্থাপনা ও যন্ত্রপাতি পরিদর্শন করেন। বিমানবাহিনী প্রধানের এ সফরের মাধ্যমে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করছে আইএসপিআর।

এর আগে, গত ৯ অক্টোবর সরকারি সফরে বিমানবাহিনী প্রধান সস্ত্রীক এবং তিনজন সফরসঙ্গীসহ রাজকীয় সৌদি বিমান বাহিনীর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল তুর্কি বিন বান্দার বিন আবদুল আজিজের আমন্ত্রণে সৌদি আরব যান।

ads
ad

পাঠকের মতামত