38147

জন্ম ও মৃত্যু নিবন্ধনে শ্রেষ্ঠত্ব অর্জন কুমিল্লা জেলা প্রশাসকের

নিউজ ডেস্কঃ জন্ম ও মৃত্যু নিবন্ধনে চট্টগ্রাম বিভাগে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে কুমিল্লা জেলা। এই অর্জনের স্বীকৃতি সরূপ আগামী ১৬ অক্টোবর জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে জাতীয় সম্মাননা সনদ গ্রহণ করবেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

এছাড়াও জাতীয় পর্যায়ে রাজশাহী বিভাগীয় কমিশনার এবং বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ হিসেবে সম্মাননা পাচ্ছেন যশোর, নওগা, নারায়নগঞ্জ, ঝিনাইদহ, কুড়িগ্রাম, সিলেট, বরগুনা ও শেরপুর। এছাড়াও এই ক্ষেত্রে অবদান রাখায় অন্যান্য জেলার বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তাগণও এই সম্মাননা সনদ গ্রহণ করবেন।

ads

কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, জন্ম ও মৃত্যু নিবন্ধনকরন এবং জন্ম ও মৃত্যু নিবন্ধন দক্ষতার সাথে সম্পাদনের স্বীকৃতি স্বরূপ জাতীয় ও বিভাগীয় পর্যায়ে এই সম্মাননা প্রদান করা হবে।

জানা গেছে, দেশের অন্যান্য জেলার তুলনায় ঘন বসতিপূর্ণ এলাকা হওয়ায় কুমিল্লা জেলায় জন্ম ও মৃত্যু নিবন্ধনের কার্যক্রমে চাপ থাকা সত্ত্বেও জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের দক্ষতা ও তড়িৎ সাড়া প্রদানের কারণে এই জেলা চট্টগ্রাম বিভাগে ধারাবাহিকভাবেই প্রথম স্থান অর্জন করে। এরই স্বীকৃতি সরূপ এবার জাতীয়ভাবে এই সম্মাননা পাচ্ছেন কুমিল্লা জেলা প্রশাসক।

ads
ad

পাঠকের মতামত