38084

অমিতাভ বচ্চনের জন্মদিনে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী মোদি

আন্তর্জাতিক ডেস্ক : আজ বলিউডের শাহেনশা অমিতাভ বচ্চনের ৮০তম জন্মদিন। অভিনেতা হিসাবে অমিতাভ বচ্চনের জনপ্রিয়তা দেশে বিদেশে আকাশছোঁয়া। অমিতাভ বচ্চন অভিনয়ের পাশাপাশি একদিকে যেমন অসাধারণ সঞ্চালক হিসেবে পরিচিত, অন্যদিকে আবার দুর্দান্ত গায়ক বলেও জানা যায় তাঁকে। তাঁর ব্যারিটোন কন্ঠের জনপ্রিয়তা নিয়ে তো আলাদা করে কিছু বলার নেই।

তিনিই প্রথম ভারতীয় যার প্রতিকৃতি রাখা হয় ম্যাডাম তুসোর মিউজিয়ামে। আজ অমিতাভ বচ্চনের জন্মদিনে তাঁর পরিবার তো বটেই, দেশ-বিদেশ থেকে অসংখ্য শুভেচ্ছা আসছে তাঁর জন্য। রয়েছে বলিউডের অন্যান্য শিল্পীদের শুভেচ্ছাও। তবে এর পাশাপাশি অমিতাভ বচ্চনকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অমিতাভ বচ্চনের ৮০ তম জন্মদিনে বলিউড সুপারস্টারকে টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী। মিস্টার বচ্চনের দীর্ঘ ও সুস্থ জীবনের প্রার্থনা করেছেন তিনি।

ads

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মতে অমিতাভ বচ্চন হলেন সেই ব্যক্তি, যিনি ভারতের অন্যতম ফিল্মি ব্যক্তিত্ব হিসাবে প্রজন্মের পর প্রজন্মকে আনন্দ দিয়ে যাচ্ছেন। প্রসঙ্গত, অমিতাভ বচ্চন তাঁর ফিল্মি কেরিয়ার শুরু করেছিলেন ১৯৬৯ সালে ‘সাত হিন্দুস্তানি’ ছবি দিয়ে ।

এরপর ঋষিকেশ মুখার্জির ‘আনন্দ’ ছবিতে তাঁকে দেখা যায় ডক্টর ভাস্কর ব্যানার্জির অভিনয়ে, যা মন কেড়েছিল সবার। এই ছবির জন্যই অমিতাভ বচ্চন সেই বছর শ্রেষ্ঠ সহ অভিনেতার পুরস্কার জিতে নেন। ৮০ বছর বয়স হলেও অমিতাভ বচ্চন কিন্তু এখনই বিশ্রাম নিচ্ছেন না। তাঁর ঝুলিতে আগামী দিনের জন্য রয়েছে আরও ছবি, রয়েছে আরও চমক।

ads
ad

পাঠকের মতামত