37068

জেলা পরিষদ নির্বাচনে কুমিল্লায় নৌকার মাঝি হলেন মফিজুর রহমান বাবলু

নিউজ ডেস্কঃ কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেলেন বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাবলু। শনিবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় স্থানীয় সরকার জনপ্রতিনিধি ও মনোনয়ন বোর্ডের যৌথসভায় ৬১টি জেলা পরিষদে চেয়ারম্যান পদে মনোনয়ন দেয়া হয়। মধ্যে কুমিল্লায় প্রবীণ রাজনীতিক মফিজুর রহমান বাবলুকে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন দেন। আগামী ১৭ অক্টোবর এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার জন্য প্রায় ১২ জন নেতা লবিং-তদবিরে ছিলেন। শেষ পর্যন্ত তৃণমূলের ত্যাগী নেতা মফিজুর রহমান বাবলু হলেন নৌকার মাঝি।

ads

বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাবলু একজন বর্ষীয়ান রাজনীতিক, প্রখ্যাত আইনজীবী ও বিশিষ্ট ব্যবসায়ী। তিনি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য ও সমাজকল্যাণ সম্পাদক নির্বাচিত হন। ঊনসত্তরের গণআন্দোলনে অংশ নেন ডাকসুর সদস্য হিসেবে। দেশ স্বাধীনের পর ১৯৭৩ থেকে ১৯৭৭ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন জেলা আওয়ামী লীগের সমাজকল্যাণ সম্পাদকের।

পরে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি কুমিল্লা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। ১৯৮৬ থেকে ১৯৯৩ সাল পর্যন্ত ছিলেন চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

ads

দীর্ঘ রাজনৈতিক জীবনের পাশাপাশি মফিজুর রহমান বাবলু নিজেকে জড়িয়েছেন বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে।

ad

পাঠকের মতামত