36584

মালদ্বীপে প্রতিমন্ত্রীর ওপর ছুরি নিয়ে হামলা, গ্রেফতার ১

আন্তর্জাতিক ডেস্কঃ মালদ্বীপের পরিবেশ প্রতিমন্ত্রীর ওপর হামলা করেছে স্থানীয় এক ব্যক্তি। মালদ্বীপের রাজধানীর উত্তরে হুলোহুলো মালেতে সোমবার বিকালে এ ঘটনা ঘটে। হামলায় মন্ত্রী বাঁ-হাতে আঘাত পেয়েছেন। হামলাকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

হামলার শিকার মালদ্বীপের পরিবেশ, জলবায়ু পরিবর্তন ও প্রযুক্তিবিদ্যা প্রতিমন্ত্রী আলি সোলিহ। তিনি মালদ্বীপের রাজনৈতিক দল জুমহুরি পার্টির মুখপাত্র। মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম সোলিহর দল মালদ্বীভিয়ান ডেমোক্রেটিক পার্টির (এমডিপি) জোটসঙ্গি এ জুমহুরি পার্টি।

ads

স্থানীয় সংবাদ মাধ্যমের রিপোর্ট অনুযায়ী, হুলোহুলো মালেতে দুপুর দেড়টায় মোটরসাইকেল নিয়ে বেরিয়েছিলেন আলি সোলিহ। সেই সময় স্থানীয় এক ব্যক্তি ছুরি নিয়ে জনসমক্ষে তার ওপর হামলা করে। সোলিহর ঘাড়ে ছুরি চালানোর চেষ্টা করে হামলাকারী। তার বদলে ছুরির আঘাত লাগে মন্ত্রীর বাঁ-হাতে।

তিনি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন। পুলিশ জানিয়েছে, তারা হামলার সাথে জড়িত সন্দেহে একজনকে গ্রেফতার করেছে।

ads

আলী সোলিহ এ ঘটনার বিষয়ে গণমাধ্যমের সাথে কথা বলেছেন। প্রতিমন্ত্রী বলেন, আততায়ী একটি কাটার দিয়ে তার ঘাড়ে আঘাত করার চেষ্টা করেছিল। কিছু মিডিয়া রিপোর্টে বলা হয়েছে, সন্দেহভাজন সেই ব্যক্তিকে কয়েক মাস আগে সালমান মসজিদের মিম্বারে দাঁড়িয়ে জুমার নামাজের সময় চিৎকার করার জন্য গ্রেফতার করা হয়েছিল।

উল্লেখ্য, দেশটির সাবেক প্রেসিডেন্ট মহম্মদ নাশিদও গত বছর মালদ্বীপে হামলার শিকার হন।

এদিকে সোমবারের এই হামলায় অভিযুক্তের নাম এখন পর্যন্ত সংবাদমাধ্যমের কাছে প্রকাশ করা হয়নি। হামলার পর তাকে আশপাশে দাঁড়িয়ে থাকা লোকজনের সঙ্গে তর্ক করতেও দেখা যায়। কিছুক্ষণ পর পুলিশ তাকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতে হাজির করা হয় হামলাকারীকে। সেখানে তাকে ১৫ দিনের রিমান্ডে নিরাপত্তা সংস্থার কাছে হস্তান্তর করা হয়।

এ হামলার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে। সেই ভিডিওতে দেখা গিয়েছে, হামলাকারীর হাত থেকে নিজেকে বাঁচাতে মোটরসাইকেল থেকে নেমে ছুটে চলে যাচ্ছেন প্রতিমন্ত্রী।

ad

পাঠকের মতামত