36570

‘মাইটোসিস কুমিল্লা’ মেডিকেল আল্ট্রাসাউন্ড ট্রেনিং ও সলিউশনস সেন্টারের ছাত্র-ছাত্রীদের মাঝে সার্টিফিকেট প্রদান

নিউজ ডেস্কঃ ‘মাইটোসিস কুমিল্লা’ মেডিকেল আল্ট্রাসাউন্ড ট্রেনিং ও সলিউশনস্ সেন্টারের ৭ম এবং ৮ম ব্যাচের ভাইভা প্র্যাকটিকেল পরীক্ষায় অংশগ্রহনকারী পাশকৃত ২১ জন এমবিবিএস ডাক্তারের মাঝে সার্টিফিকেট ইন মেডিকেল আল্ট্রাসাউন্ড (তিন মাস) সার্টিফিকেট প্রদান করা হয়েছে। বৃৃৃৃহস্পতিবার (২৫ আগস্ট) কুমিল্লা কান্দিরপাড়স্থ (৪৪৭) নাহার ভিলার দ্বিতীয় তলায় অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইনস্টিটিউট অফ নিউক্লিয়ার মেডিসিন এন্ড এলায়েড সাইন্স কুমিল্লা এর পরিচালক এবং প্রধান চিকিৎসা কর্মকর্তা ডাঃ রিয়াজুল ইসলাম (এমবিবিএস, ডিএনএম, পিএইচডি)।

ads

বিশেষ অতিথি হিসেবে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইএনটি বিভাগের সহকারী অধ্যাপক এবং স্বাচীপ কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য ডাঃ হাবিবুর রহমান পলাশ (এমবিবিএস, ডিএলও, এমএস (ইএনটি)।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাইটোসিস আল্ট্রাসাউন্ড এর ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও শাহ মোঃ আশিক ইমরান।

ads

বক্তারা সার্টিফিকেট প্রাপ্তদের উদ্দেশ্য বলেন, দক্ষ সনোলজিস্ট হতে হলে ডিপ্লোমা ইন মেডিকেল আল্ট্রাসাউন্ড, বিশেষ করে থাইরয়েড, এপেনডিক্স, টিভিএসসহ জটিল কিছু বিষয়ের এর আলট্টা করতে ডিপ্লোমা কোর্স প্রয়োজন।

মাইটোসিস আল্ট্রাসাউন্ড এর ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও শাহ মোঃ আশিক ইমরান বলেন, বর্তমানে নবম, দশম এবং ১১তম ব্যাচের প্রায় ৪৪ জন ডাক্তারের আলট্রাসাউন্ড প্রশিক্ষণ কার্যক্রম অব্যাহত রয়েছে। ১২তম সার্টিফিকেট ইন মেডিকেল আল্ট্রাসাউন্ড ব্যাচে এডমিশন চলছে। সেপ্টেম্বরের ১ তারিখ নতুন ব্যাচের কার্যক্রম শুরু হবে ইনশাআল্লাহ্।

তিনি, মাইটোসিস কুমিল্লা মেডিকেল আল্ট্রাসাউন্ড ট্রেনিং ও সলিউশনস সেন্টারের থেকে প্রশিক্ষণ নেওয়া ডাক্তারগণ, বিভিন্ন হাসপাতাল এবং পেরিফেরীতে সুনামের সাথে যাতে আলট্রাসনোগ্রাম করতে পারে সেজন্য সকলের দোয়া কামনা করেন।

উল্লেখ্য, মাইটোসিস বাংলাদেশের সর্বাধুনিক আলট্রাসাউন্ড ট্রেনিং এবং কালার ডাপলার প্রশিক্ষণ কেন্দ্র BIFUM (Dr. Nazmul’s Sonography) এর শাখা অফিস হিসেবে গত ২০২১ জানুয়ারি থেকে সুনামের সাথে কুমিল্লায় বিভিন্ন মেডিকেল কলেজ থেকে পাশ করা ডাক্তারের নিয়ে কুমিল্লা মেডিকেল, ময়নামতি, সেন্ট্রাল, ইস্টার্ন ও আর্মি মেডিকেল কলেজ, ঢাকার সরকারি বেসরকারি মেডিকেল কলেজ, রংপুর দিনাজপুর ও সিলেট মেডিকেল) সার্টিফিকেট ইন মেডিকেল আল্ট্রাসাউন্ড (তিন মাস) কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

ad

পাঠকের মতামত