36247

রোনালদোকে রিয়াল মাদ্রিদে ফেরানোর প্রসঙ্গে যা বললেন পেরেজ

স্পোর্টস ডেস্কঃ রিয়াল মাদ্রিদে যে কয়টা বছর ছিলেন, রাজার মতোর রাজত্ব করেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদ থেকে য়্যুভেন্তাস, য়্যুভেন্তাস থেকে তিনি পাড়ি দেন শুরুর দিককার ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে। আবার ঠিকানা বদল করতে চান পর্তুগিজ তারকা, মাদ্রিদ ও রোনালদো ভক্তদেরও বিষয়টি অজানা নয়। তাই তো মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের কাছে এক সমর্থক জানতে চান, ক্রিস্টিয়ানোকে আবার ফেরানো যায় কিনা!

ঘটনাটি ঘটেছে ফিনল্যান্ডে। রিয়াল মাদ্রিদ সুপার কাপের ফাইনালে খেলতে অবস্থান করছিল হেলসিঙ্কিতে। ক্লাব বহর যে হোটেলে ছিল, সেখানেই দাঁড়িয়েছিলেন এক ভক্ত। পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন লস ব্লাঙ্কোস প্রেসিডেন্ট। ভক্তের প্রশ্ন, পর্তুগিজ তারকাকে আবার ফেরানো যায় না?

ads

ভক্তের এমন প্রশ্ন শুনে ফিরে তাকান ফ্লোরেন্তিনো। তার জিজ্ঞাসা, ‘কাকে? রোনালদোকে? আবার? ওর বয়স এখন ৩৮।’

পেরেজ ও ভক্তের এমন কথোপকথনের একটি ভিডিও ক্লিপ ছড়িয়ে পড়েছে অনলাইনে। যা রীতিমতো ভাইরাল।

ads

গ্রীষ্মকালীন দলবদল শুরু হওয়ার পর রোনালদোর বেশ কয়েকটি ক্লাবের সঙ্গে নাম জড়িয়েছে। শুরুতে বায়ার্ন মিউনিখে যাবেন বলে সুর উঠে। সেই গুঞ্জন নাকচ করে দেন দলটির পরিচালক অলিভার কান। তিনি বলেছিলেন, ‘ক্রিস্টিয়ানো রোনালদো ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার হিসেবে গণ্য করি। ও আমাদের দলের বর্তমান পরিবেশের সঙ্গে পুরোপুরি ফিট হবে না। বায়ার্ন মিউনিখের একজন ভক্ত হিসেবে বলছি, রোনালদো দারুণ খেলোয়াড়। কিন্তু বায়ার্নের দর্শন পুরোপুরি ভিন্ন।’

এরপর অ্যাতলেটিকো মাদ্রিদ, চেলসি থেকে শুরু করে একাধিক ক্লাবে ক্রিস্টিয়ানোর যাওয়ার গুঞ্জন ছিল। কিন্তু কোনোটিই এখনো সত্য হয়নি। কাতারি একটি ক্লাব থেকেও প্রস্তাব পেয়েছিলেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা, সেই প্রস্তাব নিজেই উড়িয়ে দেন রোনালদো। সবশেষ তিনি প্রস্তাব পেলেন সাও পাওলো ভিত্তিক ব্রাজিলিয়ান ক্লাব করিন্থিয়ান্স থেকে।

অফিসিয়াল না হলেও ব্রাজিলিয়ান ক্লাবটির প্রেসিডেন্ট মন্টেইরো আলভেস রোনালদোকে পাওয়ার আশা প্রকাশ করেছেন। একটি সাক্ষাৎকারে তিনি বলেন, ‘এটা সত্যি। আমি বড় স্বপ্ন দেখছি। এটা করিন্থিয়ান্স। এখানে উইলিয়ান আর রেনেতো অগাস্টোর মতো প্লেয়াররা খেলছে। ফুটবলে সবকিছুই সম্ভব। আমিও করিন্থিয়ান্সের জন্য আমার সেরাটা করতে চাই। এটা কি সম্ভব (রোনালদোকে পাওয়া)? আমি জানি না। এখনো আমরা চেষ্টা করিনি। তবে আমরা এতে চোখ রেখেছি। একবার চিন্তা করুন, ও ব্রাজিলে খেলতে চাইলে কেমন হবে!’

ad

পাঠকের মতামত