36243

কাতার বিশ্বকাপ: ফাইনাল ম্যাচের ভেন্যু উদ্বোধন

স্পোর্টস ডেস্কঃ ঘরোয়া টুর্নামেন্টে খেলার মধ্য দিয়ে উদ্বোধন করা হলো কাতার ফুটবল বিশ্বকাপের ফাইনাল ম্যাচের ভেন্যু লুসাইল স্টেডিয়াম। উদ্বোধনী খেলা দেখতে স্থানীয় ও অভিবাসীদের পাশাপাশি ভিড় করেন প্রবাসী বাংলাদেশিরাও।

ফুটবল বিশ্বকাপে ৩২ দলের লড়াই শুরু হতে আর বাকি ১০০ দিন। বিশ্বকাপ আয়োজনে পুরোপুরি প্রস্তুত মধ্যপ্রাচ্যের দেশ কাতার। বিশ্বকাপের জন্য ইতোমধ্যে তৈরি করা হয়েছে আটটি স্টেডিয়াম। কাতারের স্থানীয় সময় বৃহস্পতিবার (১১ আগস্ট) রাতে উদ্বোধন করা হয় গোল্ডেন বা সোনার আদলে নির্মিত ২০২২ কাতার ফুটবল বিশ্বকাপের ফাইনাল ম্যাচের ভেন্যু লুসাইল স্টেডিয়াম।

ads

এদিন ঘরোয়া ফুটবল আল রায়হান বনাম আল আরাবিয়া ফুটবল ক্লাবের খেলার মাধ্যমে মাঠে গড়ায় বল। উদ্বোধনী খেলা দেখতে ভিড় করেন স্থানীয়সহ বিভিন্ন দেশের অভিবাসী। খেলা দেখে উচ্ছ্বসিত প্রবাসীরাও।

কাতার ফুটবল বিশ্বকাপের খেলা মাঠে বসে দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় আছেন বলে জানান স্টেডিয়াম উদ্বোধন দেখতে আসা প্রবাসী বাংলাদেশিরা। স্টেডিয়ামটির সৌন্দর্য দেখে আনন্দিত ও উচ্ছ্বসিত তারা।

ads

কাতার ফুটবল বিশ্বকাপের আটটি ভেন্যুর সব কটির আনুষ্ঠানিক উদ্বোধন হয়ে গেছে। স্টেডিয়ামগুলো হলো: আল ওয়াকরা আল জোনোভ স্টেডিয়াম, শেখ খলিফা স্টেডিয়াম, এডুকেশন সিটি স্টেডিয়াম, আল রায়হান আহমদ বিন আলী স্টেডিয়াম, আল থুমামা স্টেডিয়াম, আল খোর আল বায়াত স্টেডিয়াম, ৯৭৪ স্টেডিয়াম ও লুসাইল স্টেডিয়াম। এর মধ্যে আরব অঞ্চলের সংস্কৃতি ও ঐতিহ্যের গোল্ডেন বা সোনার আদলে নির্মিত লুসাইল স্টেডিয়ামে ৮০ হাজার দর্শকের ধারণক্ষমতা রয়েছে।

আগামী ২০ নভেম্বর কাতার ও ইকুয়েডরের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে ২২তম বিশ্বকাপ আসরের।

ad

পাঠকের মতামত