35924

দিয়াবাতের ৪ গোলে বড় জয়ে লিগ শেষ করলো মোহামেডান

স্পোর্টস ডেস্কঃ আজ মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে শেষ হয়ে গেল বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের আসর। কুমিল্লা স্টেডিয়ামে শেষ ম্যাচে সোলেমান দিয়াবাতের হ্যাটট্রিকসহ ৪ গোলে মোহামেডান ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে। প্রথমার্ধে সাদাকালো শিবির ৩টি গোল করে। আর বিরতির পর করে আরও চারটি গোল।

ম্যাচের ১৭ মিনিটে আশরাফুল হক আশরাফ গোল করে এগিয়ে নেন দলকে। ৩৩ মিনিটে দিয়াবাতের গোলে ব্যবধান দ্বিগুণ হয়। আর বিরতিতে যাওয়ার আগে ৪০ মিনিটে অবি মোনেকের গোলে ব্যবধান ব্যবধান হয় ৩-০।

ads

বিরতির পরের গল্পটুকু দিয়াবাতের। ৬৭, ৭৭ ও ৭৯ মিনিটে তিনি আরও তিনটি গোল করে চার গোল পূর্ণ করেন। আর মোহামেডান এগিয়ে যায় ৬-০ ব্যবধানে। এই চার গোল করার মধ্য দিয়ে অবিশ্বাস্যভাবে দিয়াবাতে এবারের লিগের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। তার মোট গোল এখন ২১। তিনি পেছনে ফেলেছেন চট্টগ্রাম আবাহনীর পিটার থ্যাংকগডকে। তার গোল ২০টি।

শেষ মুহূর্তে (৯০+৪) শাহেদ হোসেন মিয়া গোল করে ৭-০ ব্যবধানের বড় জয় নিশ্চিত করেন।

ads

এই জয়ে ২২ ম্যাচ থেকে ৮ জয়, ৯ ড্র ও ৫ হারে ৩৩ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে থেকে লিগ শেষ করলো মতিঝিল পাড়ার দলটি। সমান ম্যাচ থেকে ৩৫ পয়েন্ট নিয়ে শেখ জামাল আছে চতুর্থ স্থানে, ৩৭ পয়েন্ট নিয়ে সাইফ স্পোর্টিং ক্লাব আছে তৃতীয় স্থানে। ৪৭ পয়েন্ট নিয়ে ঢাকা আবাহনী রানার্স-আপ ও ৫৭ পয়েন্ট নিয়ে বসুন্ধরা কিংস চ্যাম্পিয়ন হয়েছে।

ad

পাঠকের মতামত