34944

কুমিল্লা জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়ন নির্বাচনের বাকী আর ২ দিন

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লা জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়ন নির্বাচনের বাকী আর মাত্র ২ দিন। জমজমাট প্রচার শেষে এখন ভোটের অপেক্ষা। রবিবার (২৬ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতি ছাড়াই ভোট নেওয়া হবে। শুক্রবার আনুষ্ঠানিক প্রচার শেষ হয়েছে।

এ বছর রাজনৈতিক প্রভাব ছাড়া হাড্ডাহাড্ডি লাড়াইয়ের আশা করছেন ভোটাররা। ভোটের দিন মাঠে থাকবেন একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেট। ভোট গ্রহণ হবে জাঙ্গালিয়া বাস টার্মিনালে শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে।

ads

নির্বাচনে ৩০ পদের জন্য অংশ নিয়েছেন ৭১জন প্রার্থী। মোট ভোটার ৫ হাজার ১১২ জন।

এই নির্বাচনে সভাপতি পদের জন্য লড়াই করছেন দোয়াত কলম প্রতীকে মোহাম্মদ আলী, চেয়ার প্রতীকে মো. আজাদ মিয়া, ছাতা প্রতীকে জামাল উদ্দিন। সাধারণ সম্পাদক পদে লড়াই করছেন গোলাপ ফুল প্রতীকে কাজী মোতাহার হোসেন, আনারস প্রতীকে মো. কামাল হোসেন খন্দকার, কার্যকরী সভাপতি পদে নির্বাচন করছেন মো. মাসুদুর রহমান লিটন, আজাদ হোসেন। সহ-সভাপতি পদে তিনটি পদের জন্য লড়াই করছেন মো. আবাদ, মো. রফিকুল ইসলাম, মো. একরাম হোসেন, মো. ইউনুছ মিয়া, মো. ফিরোজ মিয়া, নাজমুল ইসলাম শামীম, মো. আবদুল মজিদ, মো. মনির হোসেন। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে লড়াই করছেন আবদুল বারেক ও মো. আমিনুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক পদে তিনটি পদের জন্য লড়াই করছেন মো. সহিদ মিয়া, মো. বাহার উদ্দিন, আবদুল জলিল, মো. হানিফ মিয়া, মো. আনোয়ার হোসেন, মো. আবদুল কাদের। সাংগঠনিক সম্পাদক পদে লড়াই করছেন আল-আমিন, মো. মিন্টু মিয়া, মো. বাবুল মিয়া। সহ-সাংগঠনিক সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন মো. শরীফ হোসেন সরকার। দপ্তর সম্পাদক পদে লড়াই করছেন মো. কামাল, শহিদুল ইসলাম, ফারুক আহাম্মদ, আসলাম মিয়া। সহ-দপ্তর সম্পাদক পদে লড়াই হবে মিজানুর রহমান ও মো. ফারুক আহাম্মদ সুমনের মাঝে। প্রচার সম্পাদক পদে রয়েছেন খোরশেদ আলম, আবদুল হক, মো. বিপ্লব। সহ-প্রচার সম্পাদক পদে লড়াই হবে মো. নাছির উদ্দিন ও বাচ্চু মিয়ার মাধ্যে। আইন বিষয়ক সম্পাদক পদে লড়াই হবে মো. কামাল হোসেন ও ফেরদৌস আহাম্মদের মাঝে। কোষাধ্যক্ষ পদে লড়াই করছেন কাজী মুনছুর খাঁন, মো. মজিবুর রহমান, মো. জসিম উদ্দিন। সহ-কোষাধ্যক্ষ মো. নাজমুল আশরেক, মো. রাশেদুল ইসলাম। লাইন সম্পাদক পদে দুটি পদের জন্য লড়াই করছেন তিনজন। তারা হলেন আবুল কালাম, মো. জাকির হোসেন, মো. মফিজ মিয়া। সমাজ কল্যাণ সম্পাদক পদে লড়াই করছেন আক্তারুজ্জামান ও মো. জুয়েল। এছাড়াও আটটি সদস্য পদের জন্য লড়াই করছেন ২২ জন।

ads

সর্বশেষ ২০১৩ সালে কুমিল্লা জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়ন নির্বাচন হয়েছিলো। এ নির্বাচনের জন্য শ্রম আদালত পর্যন্ত মামলা করেছেন ইউনিয়নের সদস্যরা। আগামী তিন বছরের জন্য ২৬ জুন ভোট দিবেন শ্রমিকরা। নিবন্ধন নং চট্টগ্রাম-২০২৬।

ad

পাঠকের মতামত