34701

ভোটের দিন অফিস-আদালত বন্ধের দাবি কায়সারের

নিউজ ডেস্কঃ ভোটের দিন সরকারি ও বেসরকারি অফিস-আদালত বন্ধ রাখার দাবি জানিয়েছেন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার।

মঙ্গলবার (১৪ জুন) বিকেল সোয়া ৩টায় নগরীর বাদুরতলাস্থ শিশুমঙ্গল রোডে নিজের প্রধান নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

ads

কায়সার বলেন, ‘নির্বাচনে ষড়যন্ত্র করা হচ্ছে। বিধি অনুযায়ী নির্বাচনী এলাকায় ভোটের দিন সব ধরনের অফিস-আদালত বন্ধ রাখা। এরই মধ্যে বিভিন্ন সূত্রে জানতে পেরেছি ভোটের দিনই ইপিজেডসহ সরকারি ও বেসরকারি অফিস খোলা থাকবে। ভোটার উপস্থিতি কমাতে এ কৌশল ব্যবহার করা হয়েছে। এ বিষয়ে পদক্ষেপ নিতে নির্বাচন কমিশনকে অনুরোধ জানাচ্ছি।’

নির্বাচন কমিশনের প্রতি ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, ‘এ পর্যন্ত তারা একজন সংসদ সদস্যকে নিয়ন্ত্রণ করতে পারেনি। ইসির এ অসহায়ত্বে এরই মধ্যে ভোটারদের মনে সুষ্ঠু ভোটের সংশয় সৃষ্টি হয়েছে।’

ads

স্বতন্ত্র এ মেয়র প্রার্থীর দাবি, ‘মেয়র প্রার্থী মনিরুল সাক্কু ও আওয়ামী লীগ প্রার্থী আরফানুল হক রিফাত একই সুতোয় গাঁথা। অংশগ্রহণমূলক ভোট হলেই আমি তাদের থেকে দ্বিগুণ ভোট বেশি পেয়ে জয়লাভ করবো।’

সংবাদ সম্মেলনে নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক এস এ সেলিম, কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ইউসুফ আলী, কুমিল্লা জজ কোর্টের সিনিয়র আইনজীবী আমান উল্যাহ আমান, মোস্তাফিজুর রহমান বাবুল, শহীদুল্লাহ রতনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী বলেন, স্থানীয় সরকার নির্বাচনে যে প্রতিষ্ঠানে ভোটগ্রহণ হবে, শুধুমাত্র ওই প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এ ছাড়া নির্বাচনী এলাকার অন্য অফিস আদালত খোলা রাখা যাবে। এরই মধ্যে নির্বাচন কমিশন থেকে জানানো হয়েছে।

এবার কুসিক নির্বাচনে মেয়রপদে পাঁচ, কাউন্সিলর পদে ১০৮ এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বুধবার (১৫ জুন) কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ১০৫ কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে।

ad

পাঠকের মতামত