34705

এখন পর্যন্ত ভোটের পরিবেশ সন্তোষজনক :সাক্কু

নিউজ ডেস্কঃ নির্বাচন কমিশনকে জনগণের আস্থা অর্জনের আহ্বান জানিয়ে মনিরুল হক সাক্কু বলেন, এখন পর্যন্ত ভোটের যে পরিবেশ তা সন্তোষজনক। আমি বারবারই বলছি- এবার আমাদের চেয়ে নির্বাচন কমিশনের ভাবমূর্তি রক্ষার বিষয়টি মূল। এ কমিশনের অধীনে এটা প্রথম নির্বাচন। তারা যদি সুষ্ঠু নির্বাচন করতে না পারে, মানুষ কিন্তু এখন বেকুব না। সবই বুঝে, কিছু বলে না এর মানে এই নয় যে, কিছু বোঝে না তা নয়। তাই আমি সিইসিকে বলবো- এবার জনগণের আস্থা অর্জন করুন, নইলে আপনারা থাকতে পারবেন না।

মঙ্গলবার দুপুরে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

ads

দল পরিবর্তনের রাজনীতি কখনই করেননি বলে জানিয়েছেন কুমিল্লা সিটি নির্বাচনে মেয়রপ্রার্থী ও বিএনপি থেকে বহিষ্কৃত নেতা মনিরুল হক সাক্কু। তিনি বলেন, ৪৪ বছর ধরে রাজনীতি করি, সব সময় একভাবেই চলেছি। মেয়র হওয়ার জন্য সাক্কু আওয়ামী লীগে যাবে না।

বিএনপি আপনাকে বহিষ্কার করেছে, সামনে আওয়ামী লীগে যোগ দেওয়ার কোনো ইচ্ছে আছে কিনা- সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে সাক্কু বলেন, আমি আওয়ামী লীগে যোগ দিলে ছয় মাস আগেই দিতে পারতাম। ছয় মাস আগ থেকে তো ইলেকশনের কার্যক্রম শুরু হয়েছে। এমন অনেক অফার এসেছিল। দল পরিবর্তনের রাজনীতি আমি কখনই করিনি। ৪৪ বছর ধরে রাজনীতি করি, সব সময় একভাবেই চলেছি। মেয়র তো দুবার হয়েছি, এবার তো ধরেন বোনাস।

ads

জনগণ ভোটের জন্য উদগ্রীব হয়ে আছে জানিয়ে মনিরুল হক সাক্কু বলেন, ভোটাররা সবাই ভোটের জন্য উদগ্রীব হয়ে আছেন। ইভিএম বা অন্য কোনো সমস্যা নয়, ভোট দিতে পারবে কিনা এ আশঙ্কাই করছেন সবাই। সবার প্রশ্ন- আমরা ভোট দিতে যেতে পারব কিনা। কিন্তু এ দায়িত্ব তো আমার না। এটা সিইসি, ডিসি ও কর্মকর্তাদের দায়িত্ব। আমি বারবার অনুরোধ করছি- জনগণের এ বিশ্বাসটুকু রাখেন। যাকেই দিক, মানুষ যেন এবার অন্তত নিজের ভোটটা দিতে পারে।

ad

পাঠকের মতামত