34168

জেলে প্রথম রাত না খেয়েই কাটালেন সিধু, চিকিৎসকের সুপারিশে পেতে পারেন ‘সুবিধা’

আন্তর্জাতিক ডেস্কঃ জেলের প্রথম রাতে কিছুই মুখে তুললেন না নভজ্যোৎ সিংহ সিধু। এমনকি, শুক্রবার রাতে তাঁর বিশেষ ঘুমও হয়নি বলে পটিয়ালা জেল সূত্রে জানা গিয়েছে। তবে ডাক্তারের পরামর্শ অনুযায়ী নিয়মিত যে ওষুধগুলি তাঁকে খেতে হয়, সেগুলি খেয়েছেন পঞ্জাবের কংগ্রেস নেতা তথা প্রাক্তন জাতীয় ক্রিকেটার।

পঞ্জাব কারা দফতরের এক আধিকারিক শনিবার বলেন, ‘‘সিধুর জন্য যদি বিশেষ কোনও পথ্যের সুপারিশ চিকিৎসকেরা করে থাকেন, তবে সেগুলি জেলের ক্যান্টিন থেকে তাঁকে কিনে খাওয়ার অনুমতি দেওয়া হতে পারে।’’ তবে অনিচ্ছাকৃত খুনের মামলায় দোষী সাব্যস্ত প্রাক্তন মন্ত্রীর জন্য জেলে বিশেষ খাবারের কোনও ব্যবস্থা করা হবে না বলে জানান তিনি।

ads

ওই আধিকারিক বলেন, ‘‘বৃহস্পতিবার রাতেও পটিয়ালা জেলে সিধুর জন্য আলাদা খাবারের ব্যবস্থা ছিল না।’’ প্রসঙ্গত, শুক্রবার সিধু পটিয়ালা আদালতে আত্মসমর্পণ করার পরেই তাঁর আইনজীবীর তরফে বিচারককে জানানো হয়েছিল, কিছু দিন আগেই প্রাক্তন ক্রিকেটারের অস্ত্রোপচার হয়েছে। তাঁকে আটার তৈরি কোনও খাবার খেতে নিষেধ করেছেন চিকিৎসকেরা।

অনিচ্ছাকৃত খুনের একটি মামলায় বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট সিধুর এক বছরের জেলের সাজা ঘোষণা করে অবিলম্বে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিল। কিন্তু তাঁর আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি শুক্রবার সকালে শীর্ষ আদালতের কাছে আত্মসমর্পণের জন্য সপ্তাহ খানেক সময় দেওয়ার আবেদন জানিয়েছেন। অবশ্য সেই শুনানি শেষ হওয়ার আগেই মত বদলে শুক্রবার বিকেলে পটিয়ালা আদালতে আত্মসমর্পণ করেন সিধু। স্থানীয় হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার পরে সিধুকে হাসপাতালে পাঠানোর নির্দেশ দেন মুখ্য বিচারবিভাগীর ম্যাজিস্ট্রেট।

ads

সূত্রঃ আনন্দবাজার

ad

পাঠকের মতামত