33582

ফ্রান্সের প্রেসিডেন্টকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফ্রান্সের প্রেসিডেন্ট পদে পুনর্নির্বাচিত হওয়ায় ইমানুয়েল ম্যাক্রোঁকে শুভেচ্ছা জানিয়েছেন।

তিনি মঙ্গলবার (২৬ এপ্রিল) ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁকে দেওয়া এক অভিনন্দন বার্তায় বলেন, ফ্র্যান্সের সাম্প্রতিক প্রেসিডেন্ট নির্বাচনে আপনার বিজয়ে আপনাকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। এই বিজয়ে আপনার প্রতি ফরাসি জনগনের আস্থা ও বিশ্বাসের প্রতিফলন ঘটেছে।

ads

বার্তায় বলা হয়, দেশটির জনগনের কল্যাণ ও সমৃদ্ধি নিশ্চিত করতে আপনার উদ্যোগ ও প্রতিশ্রুতি আপনাকে পুনরায় নির্বাচিত করেছে। এতে আরও বলা হয়, আপনারই কথামতো এই নির্বাচন ছিল ইউরোপীয় ইউনিয়ন, ধর্মনিরপেক্ষতা ও ভ্রাতৃত্বের জন্য একটি গণভোট।

শেখ হাসিনা বার্তায় ম্যাকরনকে বলেন, তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন, ফ্রান্সের জনগন তার মূল্যবোধ ও ভিশনের কারণেই তাকে এই রায় দিয়েছে। প্রধানমন্ত্রী বলেন, আমার বিশ্বাস যে আপনার সক্ষম নেতৃত্বে ফ্রান্স ইউরোপীয় ইউনিয়নের বাইরেও, বৈশ্বিক পযার্য়ে অব্যাহতভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে।

ads

প্রধানমন্ত্রী দু’দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপনের কথা স্মরণ করে, পারস্পারিক সার্থসংশ্লিষ্ট ক্ষেত্রে দু’দেশের মধ্যকার এই সম্পর্ক আগামী দিনগুলোতে আরও দৃঢ় ও শক্তিশালী হবে বলেও আশাবাদ ব্যাক্ত করেন।

শেখ হাসিনা বলেন, ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে ব্যবসা বাণিজ্যে সহযোগিতা ও নিরাপত্তা সহযোগিতা জোরদারে আমাদের প্রচেষ্টায় ফ্রান্স আমাদের পাশেই আছে বলে মনে করি।

প্রধানমন্ত্রী আরও বলেন, বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে বিশেষ করে জলবায়ু পরিবর্তন, জঙ্গিবাদ দমন, নিয়মিত অবিভাসন এবং লিঙ্গ সমতার ক্ষেত্রে ম্যাকরনের সঙ্গে তিনি ঘনিষ্টভাবে কাজ করার জন্য অধির আগ্রহে প্রতিক্ষা করছেন।

প্রধানমন্ত্রী গত বছরের নভেম্বর মাসে তার ফ্রান্স সফরের কথা উল্লেখ করে, তার আতিথেয়তায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেখ হাসিনা শিগগিরই সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরে আসার জন্য পুনর্নির্বাচিত ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁকে আমন্ত্রণ জানান। শেখ হাসিনা বলেন, আপনি পুনরায় নির্বাচিত হলে বাংলাদেশ সফরে আসতে আপনার দেওয়া প্রতিশ্রুতির সুযোগটি আমি নিচ্ছি।

শুভেচ্ছা বার্তায় শেখ হাসিনা আরও বলেন, আমাদের মহামান্য রাষ্ট্রপতি এবং আমি ঢাকায় আপনাকে এবং আপনার পত্নীকে অভ্যর্থনা জানাতে অধির আগ্রহে অপেক্ষা করছি।

সূত্র : বাসস

ad

পাঠকের মতামত