31744

কুমিল্লা জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্টঃ রবিবার (১৩ মার্চ) সকাল ১০ টায় কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আইন-শৃঙ্খলা কমিটির সভা জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামরুল হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। সভায় সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রওশন আরা এমপি, পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার), জেলা পরিষদের সাবেক প্রশাসক আলহাজ্ব ওমর ফারুক, সিটি কর্পোরেশনের নির্বাহী কর্মকর্তা, জেলা পরিষদের প্রধান নির্বাহী, ডেপুটি সিভিল সার্জন, উপজেলা চেয়ারম্যান, বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়র সহ আইন শৃঙ্খলা কমিটির সদস্যভুক্ত কুমিল্লার বিভিন্ন সরকারি দপ্তরের প্রধান এবং গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, উজির দীঘি এবং আমিরের দীঘি সেচনের সাথে জড়িতদের চিহ্নিতকরণের লক্ষ্যে ৫ সদস্য বিশিষ্ট কমিটির তদন্ত কার্যক্রম চলছে।

ads

কুমিল্লা জেলাধীন জাতীয় ও আঞ্চলিক মহাসড়কের উপর স্থাপিত বাজার এবং গুরুত্বপূর্ণ পয়েন্টসমুহে যানজট নিয়ন্ত্রণের লক্ষ্যে পুলিশ, সড়ক বিভাগ, আনসার, সংশ্লিষ্ট বাজার কমিটি এবং স্থানীয় জনপ্রতিনিধিগণের সমন্বয়ে দৃশ্যমান উচ্ছেদ অভিযান পরিচালনার প্রয়োজনীয় পদক্ষেপ করা হয়েছে।

জেলা প্রশাসক জানান, দাউদকান্দি উপজেলার দাউদকান্দি ও গৌরীপুর বাজার এবং চান্দিনা উপজেলার মাধাইয়া ও চান্দিনা বাসস্ট্যান্ড এর যানজট নিরসনের লক্ষ্যে আগামী ২০ ফেব্রুয়ারি ২০২২ তারিখ থেকে ২৮ ফেব্রুয়ারি ২০২২ তারিখ পর্যন্ত উদচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।

ads

তিনি বলেন, জেলাকে মাদকমুক্ত করার লক্ষ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী সকল বিভাগ, সকল বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর সমন্বয়ে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

ঔষধের দোকানে নেশা জাতীয় ট্যাবলেট বিক্রি প্রতিরােধে মােবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

সভায় তিনি ব্যবসায়ী নেতাদের উদ্দেশ্য করে বলেন, আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে বাজারে নিত্য প্রয়ােজনীয় দ্রব্য সামগ্রীর মূল্য স্থিতিশীল রাখার পাশাপাশি ভেজাল পন্য যেন কোন ভাবেই ব্যবসায়ীরা বিক্রি না করেন সেজন্য নিয়মিত বাজার মনিটরিংসহ মােবাইল কার্ট পরিচালনার প্রশাসন কঠোর অবস্থানে থাকবে।

জেলা প্রশাসক বলেন, প্রত্যেক উপজেলায় উপজেলা পরিষদ চেয়ারম্যান, অফিসার ইন-চার্জ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এবং উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এর সহযােগিতায় ফুটবল টিম গঠনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আগামী মার্চ মাসের মধ্যে আন্তঃ উপজেলা প্রতিযােগিতার মাধ্যমে জেলা পর্যায়ে মাদকের বিরুদ্ধে জেলাপ্রশাসক গােল্ড কাপ ফুটবল টুনামেন্ট সম্পন্ন করা হবে।

তিনি বলেন, হােমনা পৌর বাসস্ট্যান্ড এর জায়গার বিরােধ নিরসনে উপপরিচালক, স্থানীয় সরকার, কুমিল্লা কর্তৃক উভয় পক্ষের উপস্থিতিতে শুনানী করে প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানুয়ারি ২০২২ মাসে যে সকল উন্নয়ন কার্যক্রম শুরু করা হয়েছে সেগুলাে আগামী ১৫ দিনের মধ্যে সম্পন্ন করার প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

জেলা প্রশাসক, দেবিদ্বার উপজেলার ধামতী মাদ্রাসা এবং মনােহরগঞ্জ উপজেলায় ওয়াজ মাহফিল অনুষ্ঠান সরজমিনে পরিদর্শন করে নির্বাহী অফিসার প্রতিবেদন দাখিল করেছেন।

লাকসাম উপজেলার মুদা্ফরগঞ্জ বাজারে হাটের দিন
কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের উপর দোকান না বসানাের লক্ষ্যে স্থানীয় ইউনিয়ন পরিষদ এবং গ্রাম পুলিশের মাধ্যমে প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক।

কামরুল হাসান বলেন, সম্প্রতি অনুষ্ঠিত কুমিল্লার বিভিন্ন উপজেলা নির্বাচন শান্তিপূর্ন ভাবে অনুষ্ঠিত হয়েছে। এজন্য তিনি পুলিশের পাশাপাশি জেলা প্রশাসন, নির্বাচন কমিশনসহ সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

পুলিশ সুপার ফারুক আহমেদ জানান, কুমিল্লায় ফেব্রুয়ারী মাসে গুলি, কার্তুজ ও অন্যান্য অস্ত্রসহ মোট ১০ টি অস্ত্র উদ্বার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। খুন, ডাকাতি মাদকসহ নানা অভিযোগে ৪২২টি মামলা দায়ের হয়েছে জেলার বিভিন্ন থানায়। গত জানুয়ারী মাসে খুন হয়েছে ৫ জন ও ফেব্রুয়ারী মাসে ১১ জন। ২ মাসে বিভিন্ন বাহিনী দ্বারা মাদক উদ্ধার হয়েছে ১২,০৮,৭৪,৩২৩ টাকার। মাদক আইনে দায়ের হওয়া ৪২৭টি মামলায় আটক হয়েছে মোট ৬৪৯জন।

ad

পাঠকের মতামত