30601

বিএমএসএফ’র সভায় সন্ত্রাসী হামলা, কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত: জাতীয় পরিষদ গঠন

নিউজ ডেস্ক: বিএমএসএফ’র কেন্দ্রীয় অফিসে সাইদুর রহমান রিমনের নেতৃত্বে ১০/১৫ জনের একটি সন্ত্রাসী বাহীনি হামলা চালিয়ে জাতির পিতার ছবি নীচে ফেলে দিয়ে অবমাননা, অফিস ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এরুপ সৃষ্ট পরিস্থিতিতে কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করে সারাদেশের সাংবাদিকদের নিয়ে জাতীয় পরিষদ গঠন করা হয়েছে। বিকাল ৪টায় অফিসে সভা চলাকালে এ হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় সারাদেশে সংগঠনের সদস্যদের মাঝে তীব্র নিন্দা ও ক্ষোভের সঞ্চার হয়েছে।

ads

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করে সারাদেশের শাখা সমুহের নেতৃবৃন্দের সমন্বয়ে ১৩১ সদস্য বিশিষ্ট জাতীয় পরিষদ গঠন করা হয়েছে। সংগঠনের প্রতিষ্ঠাতা আহমেদ আবু জাফরকে জাতীয় কমিটির প্রধান করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। সভায় সারাদেশের পেশাদার সাংবাদিকদের তালিকা প্রণয়নের কাজ সরকারের পক্ষ থেকে উদ্যোগ গ্রহন করায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও তথ্য সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদকে অভিনন্দন কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

২৫ জানুয়ারী মঙ্গলবার বিকেল ৩টায় সংগঠনের পুরানাপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে সাধারণ সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। গঠনতন্ত্রের ১২.৩ এবং ১২.৫ ধারা অনুসারে জাতীয় পরিষদ গঠন করা হয়।

ads

বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা আহমেদ আবু জাফর তার প্রতিক্রিয়ায় বলেন, সংগঠনের বৃহৎ স্বার্থে কেন্দ্রের সকল উপ-কমিটি বিলুপ্ত করে এ কমিটি ঘোষণা করা হলো। তিনি আশা করেন, মফস্বল সাংবাদিকদের প্রাণের সংগঠন বিএমএমএফ’র মাঝে জাতীয় পরিষদের নেতৃত্বে একটি প্রাণবন্ত কাউন্সিলের মাধ্যমে সংগঠনের গতিশীলতা এবং স্বচ্ছতা ফিরে পাবে।

আগামি ৩ মাসের মধ্যে হালনাগাদ ভোটার তালিকা প্রণয়নের মাধ্যমে জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। সভায় সংগঠনের গঠনতন্ত্র অনুমোদন করা হয়।

জাতীয় পরিষদে যারা স্থান পেলেন তারা হলেন সম্মানিত সদস্য সৈয়দ সোহেল আহমেদ (কিশোরগঞ্জ), আফজাল হোসেন (ভোলা), হারুন অর রশীদ (পটুয়াখালী), মো: আজহারুল হক (নবাবগঞ্জ), কাজী মিরাজ মাহমুদ (বরিশাল),ড.একেএম রিপন আনসারী (গাজীপুর), শাহ আলম শাহী (দিনাজপুর), মাহফুজ কাদেরী (পাবনা), জিয়াউদ্দিন তৌহিদ (ঢাকা), শিবলী সাদিক খান, সাইদুর রহমান বাবুল, ওয়াহিদুজ্জামান আরজু (ময়মনসিংহ), আলম পলাশ(চাঁদপুর), মিজানুর রহমান মাসুদ (ঢাকা) , এমডি রিয়াজ হোসাইন (ইতালী), আবুল হাসান বেলাল(ঢাকা), ইসমাইল হোসেন টিটু, মিজান মোল্লা, এসএম জহিরুল ইসলাম, রেজাউল করিম, মাহমুদুল কবির হিরু, আনিস লিমন,আমেনা ইসলাম, রানী আক্তার , ওয়াহেদুজ্জামান মোল্লা, মঞ্জুর মোরশেদ, মাহবুব হোসেন, জিএস পিন্টু, মোহাম্মদ আলী,আবদুল্লাহ আল মামুন, এম সোলায়মান (ঢাকা),ইকবাল হোসেন (দ্বেবিদ্বার) মোশারফ হোসেন নীলু (নরসিংদী), আব্দুল হামিদ খান (গাজীপুর) মোস্তাক খান (টঙ্গী), আমিনুল ইসলাম আহাদ, কবি আফজাল খান শিমুল (ব্রাক্ষনবাড়িয়া), আলহাজ্জ্ব মাসুম বিল্লাহ(ঢাকা), জাহাঙ্গীর হোসেন ( নারায়নগঞ্জ), আরমান খান জয় (গোপালগঞ্জ) রতন সরকার(রংপুর), বেলায়েত বাচ্চু (লক্ষ্মীপুর), আবুল খায়ের খান (মাদারীপুর) এসএম মাহমুবুর রহমান মুরাদ(গোপালগঞ্জ), মোফাজ্জেল হোসেন ও খোরশেদ আলম (নওগাঁ),রেজা নওফল (ঢাকা), রুবিনা ইয়াসমিন( ঢাকা), তাওহীদ হাসান (ঢাকা), হাসানুর রহমান সুমন(ঢাকা), হাসিবুর রহমান রিজু ও সীমা খন্দকার (কুষ্টিয়া), মোনালিসা মৌ (ঢাকা), কবির নেওয়াজ(ঢাকা), গাউছ উর রহমান, আবৃল খায়ের খান(মাদারীপুর), কাজী নোমান, তুহিন লন্ডনী, সিদ্দিক রাজু, নুসরাত চৌধুরী (ফেনী), আবু জাফর সোহেল রানা ও আলমগীর হোসেন (কুড়িগ্রাম), বেলাল তালুকদার, সুমন চৌধুরী (মৌলভীবাজার) ইমন দাস (ঢাকা), সাম্বু শাকিল, মো: রায়হান (ঝিনাইদহ), মোস্তফা কাদের ও মাহবুবুর রহমান মান্নু, সোনিয়া সরকার (বরগুনা), ডা. আব্দুস সালাম (পাবনা), নুর আলম (নীলফামারী), আসাদুজ্জামান সাজু (লালমনিরহাট), খোকন আহম্মেদ হীরা (বরিশাল), মো: মাসুদ রানা , আরিফ হোসেন,আসমা আক্তার (বরিশাল), আহসান হাবিব সোহাগ (রাজাপুর) (চরফ্যাশন), মাসুম তালুকদার (ঢাকা), এসএম জীবন (ঢাকা), মানিক ভুইয়া, আকবর হোসেন সোহাগ ও এআর আজাদ সোহেল(নোয়াখালী), তানভীর আহমেদ (পিরোজপুর), গাজী আবুল কালাম আজাদ (ইন্দুরকানী), মো: পান্না ও বাদল বেপারী (ভান্ডারিয়া) মো: কামরুজ্জামান (বাগেরহাট), মো: হেলাল উদ্দিন (মেহেরপুর), কেএম রবেল,আব্দুল হাকিম রানা, কাইছার ইকবাল চৌধুরী ( চট্টগ্রাম),আবু কাউছার মাখন (রাজশাহী), মিজান উর রশিদ মিজান (ঢাকা), ফজলুল কাদের চৌধুরী, মো: শহীদুল্লাহ, ফরিদ মোস্তফা (কক্সবাজার), মিজান মহসিন (সৈয়দপুর), ফয়সাল আজম অপু(চাপাইনবাবগঞ্জ), সোহেল রানা ও আলী হোসেন (আশুলিয়া), আবুল কালাম আজাদ (পাংশা), কবির হোসেন(রাজবাড়ী), কাজী আয়েশা ফারজানা (চট্টগ্রাম দক্ষিন), আজমীর হোসেন তালুকদার, রুহুল আমিন রুবেল (ঝালকাঠি), গাউছ উর রহমান, আবুল খায়ের খান (মাদারীপুর), ডা. মাহতাব হোসাইন (ফেনী), হাবিবুর রহমান (সিঙ্গাইর), বিএম খোরশেদ (মানিকগঞ্জ),আহমেদ জালাল, সোহানুর রহমান , মাসুদ রানা ও আরিফ হোসেন (বরিশাল), জিয়াউল হক, মো: রিয়াজ হোসেন (বাকেরগঞ্জ), মিজানুর রহমান (কুয়াকাটা), এসকে রঞ্জন (কলাপাড়া), আরিফুল মাসুম (বিবাড়িয়া), জসিম উদ্দিন চাষী ও এইচএম মহিউদ্দিন (কুমিল্লা), মোহাম্মদ আলী সুমন (ঢাকা), নাজিম উদ্দিন, আব্দুল বাতেন বাচ্চু ও ডা: আজিজুল হক (শ্রীপুর),
রফিকুল ইসলাম মিরপুরী,( ঢাকা), আনিস লিমন (ঢাকা) ও কবির হোসেন (রাজবাড়ী)।

সাংবাদিকদের মর্যাদা, দাবি ও অধিকার রক্ষায় জাতীয় পরিষদ নেতৃবৃন্দ কাজ করবেন। এছাড়াও উক্ত কমিটি কাউন্সিল সম্পন্ন করতে একটি নির্বাচন কমিশন গঠন, চুড়ান্ত ভোটার তালিকা প্রণয়ন করবেন।

বিএমএসএফ এর সাধারণ সভায় কিছু সদস্যের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ ব্যাপক পযর্যালোচনা করা হয়। নিম্মোক্ত সদস্যদের বিরুদ্ধে রাষ্ট্রীয় কাজে অবজ্ঞা প্রদর্শন, সরকারের প্রতিষ্ঠান ও বিশিষ্ট ব্যক্তিদের ভাবমূর্তি ক্ষুন্ন করার কাজে লিপ্ত

ad

পাঠকের মতামত