30442

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার দিল ভারত

নিউজ ডেস্কঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রীদের জন্য ৩০টি কম্পিউটার ও ৫টি প্রিন্টার উপহার দিয়েছে ভারত। মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হলে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে উপ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়া ও উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলামের কাছে রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি এসব উপহার হস্তান্তর করেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডের সঞ্চালনায় সঞ্জীব কুমার ভাটি বলেন, ভারত বাংলাদেশের অন্যতম সুভার্থী দেশ। বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতের অবদান বাঙালি জাতি কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে। আমরা ইতিহাস ও সংস্কৃতির দ্বারা এক অবিচ্ছেদ্য বন্ধনে আবদ্ধ। বন্ধুপ্রতীম এই দুই দেশের জনগণের নৈকট্যের স্বাক্ষর এই কম্পিউটার উপহার প্রদান।

ads

রাবি ছাত্রীরা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। আগামীতেও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রতি ভারত সরকারের অনুরূপ সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশ্বাস দেন। বাংলাদেশের অব্যাহত উন্নয়নের প্রশংসা করে বাংলাদেশের সঙ্গে ব্যবসা-বাণিজ্য, শিক্ষা এবং অবকাঠামোগত উন্নয়নে ভারত সরকারের অংশীদারিত্ব আরও বাড়ানোর ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন ভাটি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম, রাবি ছাত্রী হলগুলোর প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষক, প্রক্টর ও সহকারী প্রক্টররা উপস্থিত ছিলেন।

ads
ad

পাঠকের মতামত