30242

কুবি’র সাথে যুক্তরাষ্ট্রের কোপিন স্টেট ইউনিভার্সিটি এর সমঝোতা চুক্তি

কুবি প্রতিনিধিঃ উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরীর উপস্থিতিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাথে কোপিন স্টেট ইউনিভার্সিটি এর মধ্যে যৌথ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। সোমবার (৩ জানুয়ারি ২০২২) সকাল ১১.০০ ঘটিকায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে কুবি ভার্চুয়াল ক্লাস রুমে এ সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়।

এতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেন রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. মোঃ আবু তাহের এবং যুক্তরাষ্ট্রের কোপিন স্টেট ইউনিভার্সিটির পক্ষে স্বাক্ষর করেন ন্যাচারাল সায়েন্স বিভাগের অধ্যাপক ড. জামাল উদ্দিন।

ads

এ সময় আইকিউএসির পরিচালক ও অতিরিক্ত পরিচালকসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, প্রভোস্ট, প্রক্টর, শিক্ষক সমিতির সভাপতি, ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা দপ্তরের পরিচালক এবং বিভিন্ন দপ্তরের প্রধানগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের জন্য এটি একটি মাইলফলক এবং আজ ইতিহাস রচিত হলো। আমি শিক্ষকদের বলবো, সুযোগটি কাজে লাগিয়ে বিশ্বমানের গবেষণা করতে হবে এবং এর ধারাবাহিকতা বজায় রাখতে হবে।

ads

সমঝোতা স্বারক স্বাক্ষর শেষে (আইকিউএসি) কর্তৃক আয়োজিত সকল ডিন, বিভাগীয় প্রধান, প্রভোস্ট, প্রক্টর, এবং কর্মকর্তাদের নিয়ে “Nanotechnology: Small Things Matter and have Power to Transform Energy, Health and the Environment’’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে রিসোর্স পারসন হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্রের কোপেন স্টেট ইউনিভার্সিটির ন্যাচারাল সায়েন্স বিভাগের অধ্যাপক ড. জামাল উদ্দিন।

ad

পাঠকের মতামত