29471

সদর দক্ষিণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদকঃ ‘মুজিববর্ষে শপথ করি, দুর্যোগে জীবন-সম্পদ রক্ষা করি’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশে শুরু হয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২১। বৃহস্পতিবার (৪ নভেম্বর) কুমিল্লা সদর দক্ষিণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ।

ads

কুমিল্লা সদর দক্ষিণ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার মীর মোহাম্মদ মারুফ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ দেবাশিষ চৌধুরী, সদর দক্ষিণ উপজেলা প্রকল্প কর্মকর্তা মিজানুর রহমান।

অনুষ্ঠানে সঞ্চালনা করেন সিনিয়র ফায়ার পেক্টোর মাসুদুর রহমান।

ads

অনুষ্ঠানে বক্তারা বলেন, সারাদেশে অগ্নিনিরাপত্তা জোরদার করতে মানুষের মধ্যে সচেতনতা বাড়ানো এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যক্রমে জনসম্পৃক্ততা বাড়ানোর লক্ষ্যে প্রতি বছরের মতো এ বছরও ফায়ার সার্ভিস সপ্তাহ উদযাপন করা হচ্ছে। আপৎকালীন সময়ে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা মানুষের জানমাল রক্ষায় এগিয়ে আসেন। এই বাহিনীর প্রত্যেক দায়িত্বশীল সদস্য সর্বদা নিজেদের প্রস্তুত রাখেন মানুষের বিপদে সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য। তাই উদ্ধার, অগ্নি প্রতিরোধ ও অগ্নি নির্বাপণ কার্যক্রম সম্পর্কে জনসাধারণকে অবহিতকরণ ও সচেতনতা সৃষ্টি করতে হবে। সারাদেশে এ উপলক্ষে মহড়া ও গণসংযোগ আয়োজন, ক্রোড়পত্র প্রকাশ, যান্ত্রিক শোভাযাত্রা, লিফলেট ও পোস্টারসহ নানা প্রচারপত্র বিতরণ এবং বিভিন্ন পোশাকশিল্প প্রতিষ্ঠানসহ অন্যান্য শিল্পপ্রতিষ্ঠান পরিদর্শন করা হবে বলে জানান সদর দক্ষিণ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার মীর মোহাম্মদ মারুফ।

ad

পাঠকের মতামত