29424

রিয়ালের হাজারতম গোল, ইতিহাসের পাতায় বেনজেমা

স্পোর্টস ডেস্কঃ এবারের ব্যালন ডি’অর করিম বেনজেমার প্রাপ্য। গেল কয়েকমাস অনেক ফুটবল পণ্ডিতই বলেছেন এ কথা। কেন বলেছেন, আর অনেকে এখনো কেন এ কথা বলে যাচ্ছেন- রিয়াল মাদ্রিদকে আবার একা হাতে জিতিয়ে সেটা প্রমাণ করলেন বেনজেমা নিজেই।

গতকাল চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচে শাখতার দোনেৎস্কের বিপক্ষে ২-১ গোলে জেতে রিয়াল মাদ্রিদ। দলের জয়ে দুটি গোলই বেনজেমার করা। এর মধ্যে, প্রথমটি আবার উঠে গেছে ইতিহাসের পাতায়। ১৪ মিনিটে বেনজেমার গোলটি ছিল ইউরোপিয়ান টুর্নামেন্টে রিয়ালের হাজারতম গোল।

ads

প্রথম ক্লাব হিসেবে ইউরোপিয়ান কাপ এবং চ্যাম্পিয়নস লিগ মিলিয়ে গতকাল হাজারতম গোলের মাইলফলক স্পর্শ করে রিয়াল। আর সেই গোলটা নিজের নামে লিখিয়ে ইতিহাসের পাতায় জায়গা করে নিলেন বেনজেমা নিজেও।

রিয়াল এবং বেনজেমার ইতিহাস গড়ার দিন সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথমার্ধেই ম্যাচে ফিরেছিল অতিথি শিবির। শাখতারের হয়ে গোল করে স্কোরলাইনে সমতা টানেন ফার্নান্দো।

ads

তবে ৬১ আবার বেনজু ঝলক। প্রথম গোলটি যার সহায়তায় করেছিলেন, সেই ভিনিসিয়ুস জুনিয়রের পাসে আবারো রিয়ালকে এগিয়ে নেন তিনি। চলতি মৌসুমে ১৫ ম্যাচে এটা ছিল বেনজেমার ১৩তম গোল। আর চ্যাম্পিয়নস লিগে ৫৫তম। পরে ম্যাচে আর কোনো গোল না হওয়ায় পূর্ণ ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে লস বাঙ্কোসরা।

রিয়ালের জয়ের দিন গ্রুপের অন্য ম্যাচে সহজ জয় পেয়েছে ইন্টার মিলান। একের পর এক রূপকথার জন্ম দিয়ে চলা শেরিফ তিরাসপোলকে ৩-১ গোলে হারায় মিলানের ঐতিহ্যবাহী ক্লাবটি। দলের জয়ে গোল তিনটি করেন মার্সেলো ব্রোজোভিচ, মিলান ক্রিনিয়ার এবং অ্যালেক্সিস সানচেজ। শেরিফের সান্ত্বনাসূচক গোলটি আসে ইনজুরি সময়ে। স্বাগতিক সমর্থকদের এক চিলতে আনন্দের উপলক্ষ এনে দেন আদামা ত্রায়োরে।

এই হারে ‘ডি’ গ্রুপের তিনে নেমে গেছে শেরিফ। বর্তমানে দলটির পয়েন্ট ৬। তাদের হারিয়ে ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠেছে ইন্টার। শীর্ষে থাকা রিয়ালের বর্তমান পয়েন্ট ৯। আর ১ পয়েন্ট নিয়ে তলানিতে অবস্থান শাখতারের।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *