29154

অসাম্প্রদায়িক চেতনায় কেউ আঘাত করতে চাইলে সহ্য করবো না –কুমিল্লায় ঢাবি শিক্ষক সমিতি

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যায় শিক্ষক সমিতির সভাপতি ড. রহমত উল্লাহ বলেছেন, কেউ যদি আইনশৃঙ্খলা লঙ্ঘন করে অসাম্প্রদায়িক বাংলাদেশের চেতনায় আঘাত করতে চান, তাহলে আমরা কখনো তা সহ্য করবো না। আমরা সবাই এ রাষ্ট্রে স্বাধীন। আমরা আমাদের ধর্মীয় স্বাধীনতা ও মানবাধিকার নিয়েই বাস করতে চাই।

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে কুমিল্লা নগরীর নানুয়ার দিঘিরপাড় পূজামণ্ডপ পরিদর্শন করেন ঢাকা বিশ্ববিদ্যায় শিক্ষক সমিতির নেতারা। পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

ads

কুমিল্লার ঘটনাকে অনভিপ্রেত ও অপ্রত্যাশিত ঘটনা উল্লেখ করে এর তীব্র নিন্দা জানিয়েছেন শিক্ষক নেতারা। তারা জড়িতদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনা এবং এ ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সরকারের প্রতি আহ্বান জানান।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখনে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. নিজামুল হক ভূঁইয়া, প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী, ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের অধ্যাপক শফিউল আলম ভূঁইয়া, সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক ড. আবদুর রহিম, শামসুন্নাহার হলের প্রভোস্ট লতিফা জামাল, সমিতির সদস্য ড. চন্দ্রনাথ পোদ্দার, ড. জিয়া রহমান ও গবেষক আহসানুল কবির।

ads
ad

পাঠকের মতামত