28983

চৌদ্দগ্রামে যুবলীগের চার ইউনিয়ন কমিটি বিলুপ্তি!

প্রেসবিজ্ঞপ্তি: চৌদ্দগ্রামে চারটি ইউনিয়নে যুবলীগের কমিটি গঠনের ৩ দিনের মধ্যে বিলুপ্ত ঘোষণা করেছে উপজেলা আহবায়ক কমিটি। মঙ্গলবার ৫ অক্টোবর রাতে উপজেলা যুবলীগের আহবায়ক শাহজালাল মজুমদার, যুগ্ম আহবায়ক সৈয়দ আহাম্মদ ভুঁইয়া খোকন, জানে আলম ভুঁইয়া ও মাহবুবুল হক মোল্লা বাবলুর যৌথ স্বাক্ষরিত চিঠির মাধ্যমে এ বিলুপ্তি ঘোষণা করেন।

দলীয় সূত্রে জানা গেছে, গত দুই অক্টোবর আলা উদ্দিন মজুমদারকে সভাপতি ও খোরশেদ আলমকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট মুন্সিরহাট ইউনিয়ন যুবলীগ, শামিমুর রহমান মিয়াজীকে সভাপতি ও নুর উদ্দিন রাজীবকে সাধারণ সম্পাদক করে ৬১ সদস্য বিশিষ্ট গুণবতী ইউনিয়ন যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়।

ads

এছাড়াও খোরশেদ আলম মানিককে সভাপতি ও শহীদুজ্জামান ভুঁইয়া শিপনকে সাধারণ সম্পাদক বাতিসা ইউনিয়ন এবং মোহাম্মদ হোসেন ভুট্টুকে সভাপতি ও রেজাউল হক মিন্টুকে সাধারণ সম্পাদক করে কনকাপৈত ইউনিয়ন যুবলীগের আংশিক কমিটি গঠন করা হয়।

৫ অক্টোবর বিলুপ্তি চিঠিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ আওয়ামী যুবলীগ কুমিল্লা দক্ষিণ শাখার অন্তর্গত চৌদ্দগ্রাম উপজেলা যুবলীগ কমিটির আমরা সকলে একমত হয়েছি যে, বিগত ২ অক্টোবর ৪ টি কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। যা সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী সঠিক হয়নি এবং সাংগঠনিক শৃঙ্খলা পরিপন্থি হওয়ায় মুন্সিরহাট, গুণবতী, বাতিসা ও কনকাপৈত ইউনিয়ন কমিটিগুলো বিলুপ্তি ঘোষণা করা হল।

ads

এ বিষয়ে উপজেলা যুবলীগের আহবায়ক শাহজালাল মজুমদার বুধবার বিকেলে বলেন, ইউনিয়ন কমিটিগুলো গঠন করার আগে ওয়ার্ড কমিটি না করায় কেন্দ্রীয় কমিটির নির্দেশে আমি আহবায়ক হিসেবে এ কমিটি বিলুপ্ত ঘোষণা করি। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী ওয়ার্ড কমিটিগুলো গঠন করার পরে পূনরায় বিলুপ্ত ইউনিয়ন কমিটিগুলো গঠন কার্যক্রম শুরু হবে। আমি উপজেলা আহবায়ক ও যুগ্ন আহবায়কদের নিয়ে সংগঠনের অন্যান্য কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য কেন্দ্রীয় কমিটি নির্দেশ প্রদান করেছে।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *