26821

শোককে শক্তিতে পরিণত করে মাস্ক পরুন: মেয়র আতিক

নিউজ ডেস্ক: ১৫ আগস্টের শোককে শক্তিতে পরিণত করে করোনাভাইরাস মোকাবেলায় সবাইকে মাস্ক পরার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র মো. আতিকুল ইসলাম।

রবিবার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাজধানীর বনানী কবরস্থানে পুষ্পস্তবক অর্পণের পর মাস্ক মাস্কিং এবং ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামূলক রোড-শো কার্যক্রমের উদ্বোধনকালে তিনি একথা বলেন।

ads

মেয়র বলেন, শোককে শক্তিতে পরিণত করি, আসুন সবাই মাস্ক পরি। আজ জাতীয় শোক দিবসে স্থানীয় সংসদ সদস্য এবং ডিএনসিসির স্থানীয় কাউন্সিলরদের সহযোগিতায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিভিন্ন এলাকায় ৫ লাখ মাস্ক বিতরণ করা হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামকে সঙ্গে নিয়ে মাস্ক মাস্কিং এবং ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামূলক রোড-শো কার্যক্রমের উদ্বোধন করেন।

ads

এসময় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বিদ্যমান করোনা পরিস্থিতিতে এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন কর্তৃক গৃহীত ও বাস্তবায়িত সময়োপযোগী বিভিন্ন পদক্ষেপের জন্য মো. আতিকুল ইসলামের প্রশংসা করেন এবং বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে ধন্যবাদ জানান।

এরপর মো. আতিকুল ইসলাম ডিএনসিসির কাউন্সিলরবৃন্দসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে গুলশানের নগর ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন।

তিনি বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার রাজধানী ঢাকাকে একটি সুস্থ, সচল ও আধুনিক নগরীতে রূপান্তরিত করা হবে।

আতিকুল ইসলাম আরও বলেন, ‘মাস্ক আমার, সুরক্ষা সবার, তাই করোনা ভাইরাসের বিস্তার রোধকল্পে আমাদের প্রত্যেককেই সঠিকভাবে মাস্ক পরিধানসহ সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলতে হবে।’

এসময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা এবং স্থানীয় কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

ad

পাঠকের মতামত