26392

জনগণের সেবক হিসেবে কাজ করতে চাই : মেয়র আতিক

নিউজ ডেস্ক: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, নগর পিতা হিসেবে নয়, নৈতিক দায়িত্ববোধ থেকে জনগণের সেবক হিসেবে কাজ করে যেতে চাই।

সোমবার রাজধানীর গাবতলী বাস টার্মিনাল এলাকায় কর্মহীন পরিবহন শ্রমিক এবং দুঃস্থ মানুষের মাঝে মানবিক সহায়তা হিসেবে ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডিএনসিসি মেয়র একথা বলেন।

ads

তিনি বলেন, শ্রমিক বান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে মানবিক সহায়তার অংশ হিসেবেই আজ এই বাস টার্মিনালে কর্মহীন পরিবহন শ্রমিক এবং দুঃস্থ মানুষ মোট এক হাজার ৫ শ’ জনের মাঝে চাল, ডাল, আলু, সয়াবিন তেল এবং লবন সম্বলিত ত্রাণসামগ্রীর এক হাজার ৫শ’ প্যাকেট বিতরণের ব্যবস্থা করা হয়েছে।

আতিকুল ইসলাম বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় ডিএনসিসি’র পক্ষ থেকে জনকল্যাণমূলক সর্বাত্মক কার্যক্রম অব্যাহত রয়েছে।

ads

তিনি বলেন, সর্বসাধারণের কল্যাণে জরুরী সেবায় ৩৩৩ নম্বর এবং ডিএনসিসি’র ০৯৬০২২২২৩৩৩ ও ০৯৬০২২২২৩৩৪ নম্বর হটলাইন চালু রয়েছে। অসহায় ও দুঃস্থ মানুষের জন্য ৩৩৩ নম্বরে কল করে খাদ্য সহায়তা গ্রহণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

মেয়র বলেন, উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে রাজধানীর গাবতলীতে একটি অত্যাধুনিক বাস টার্মিনাল নির্মাণের লক্ষ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ইতোমধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

তিনি অবৈধ দখলদারদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়ে বলেন, যারা অবৈধভাবে খাল দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করেছেন তাদের দ্রুততম সময়ের মধ্যে অবৈধ দখল ছেড়ে দিতে হবে অন্যথায় অভিযান পরিচালনা করে অবৈধ স্থাপনাগুলো গুঁড়িয়ে দেয়া হবে।

মেয়র আতিক বলেন, অবৈধ দখলদারদের নামে কোনো বৈধ নোটিশ ইস্যু করা হবে না, বিনা নোটিশেই তাদের উচ্ছেদ করা হবে।

তিনি বলেন, বিদ্যমান করোনা পরিস্থিতিতে ডেঙ্গু ও চিকুনগুনিয়ায় যাতে কারো মৃত্যু না হয় সেজন্যই সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ‘দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’ এই স্লোগানটিকে বাস্তবায়নের মাধ্যমে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমকে আরো জোরদার করতে হবে।

আতিকুল ইসলাম বলেন, ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’। তাই করোনা ভাইরাসের বিস্তার রোধকল্পে আমাদের প্রত্যেককেই সঠিকভাবে মাস্ক পরিধানসহ সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলতে হবে।

এরপর মেয়র কর্মহীন পরিবহণ শ্রমিক এবং দুঃস্থ মানুষের হাতে ত্রাণসামগ্রীর প্যাকেট তুলে দেন।
ডিএনসিসির ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মুজিব সারোয়ার মাসুমের সভাপতিত্বে অনুষ্ঠিত ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য এবং বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান, ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আগা খান মিন্টু, ডিএনসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জোবায়দুর রহমান, বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মোঃ ওসমান আলী, বাংলাদেশ বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ এবং স্থানীয় কাউন্সিলর উপস্থিত ছিলেন।

সূত্র : বাসস

ad

পাঠকের মতামত