26217

জলসিঁড়ি আবাসন এলাকায় সেনাপ্রধানের বৃক্ষরোপণ

নিউজ ডেস্ক: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে জলসিঁড়ি আবাসন প্রকল্পে আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার (৫ আগস্ট) বৃক্ষরোপণ শেষে তিনি জলসিঁড়ি আবাসন প্রকল্পের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের অগ্রগতি সম্পর্কে খোঁজ-খবর নেন। সেনা প্রধানের সঙ্গে বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং জলসিঁড়ি প্রকল্পের পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ।

ads

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, বৃক্ষরোপণ অনুষ্ঠানে জলসিঁড়ি আবাসন প্রকল্প এলাকায় পরিবেশের ভারসাম্য বজায় রাখার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে বৃক্ষরোপণ কার্যক্রম পরিচালনার আহ্বান জানান সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। সেইসঙ্গে রোপণকৃত গাছের সুষ্ঠু পরিচর্যা নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করেন তিনি।

পরিকল্পনা অনুযায়ী প্রকল্প এলাকায় ১৭৮ প্রজাতির মোট ৬৮ হাজার বৃক্ষরোপণ করা হবে। ইতোমধ্যেই সাত হাজার চারা রোপণ করা হয়েছে। চলতি বছরে আরও সাত হাজার চারা রোপণ করার পরিকল্পনা রয়েছে। যার মধ্যে চার হাজার চারা রোপণ এরইমধ্যে সম্পন্ন হয়েছে।

ads

উল্লেখ্য, গত ৮ জুলাই সেনাবাহিনী প্রধান বাংলাদেশ সেনাবাহিনীর বৃক্ষরোপণ অভিযান-২০২১ এর উদ্বোধন করেন।

ad

পাঠকের মতামত