23891

আ.লীগ নেতা রোশন আলী মাস্টারের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন

দেবিদ্বার প্রতিনিধি : কুমিল্লা (উঃ) জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ মোঃ রোশন আলী মাষ্টারের বিরুদ্ধে দৈনিকে যুগান্তর পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশিত হয় গত কয়েকদিন আগে। ওই মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে দেবিদ্বারের বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা অব্যাহত রেখেছে।

এরই ধারাবাহিকতায় শনিবার সকালে মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের অঙ্গসংগঠনের উদ্যোগে বিহারমন্ডল বাজারে মানববন্ধন করা হয়।

ads

মানববন্ধন ও প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন প্রবিন আওয়ামী লীগ নেতা মো.শাহদাত হোসেন মাস্টার। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, হাজী মো. মনু মিয়া, মো.ফরহাদ আহম্মদ খান, মো.আবদুল গফুর, সাহিন খান, মো.রফিকুল ইসলাম, সৃজন খান, মো.আবদুল কাদের, মোজাম্মেল, সুজন প্রমুখ।

প্রতিবাদ সভায় মোহনপুর ইউনিয়ন ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দরা প্রতিবাদ বক্তব্য রাখেন।

ads

বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর গৃহহীন, ভূমিহীন, হতদরিদ্রদের আবাসন নির্মানে ঠিকানা প্রতিষ্ঠার উদ্যোগ একটি যুগান্তকারী উদ্যোগ। কুমিল্লার দেবিদ্বারে আশ্রয়ন প্রকল্পের আওতাধিন আবাসন নির্মাণের উদ্যোগ গুলোও ছিল প্রশংসনীয়। যখন রাজামেহার ইউনিয়নের ওই এলাকার শতবর্ষি একমাত্র খেলার মাঠ ও কৃষি উৎপাদন, মৎস আহরণ ও পয়নিষ্কাষনের খালটি ভরাট করে আবাস নির্মানের উদ্যোগ নেয়া হয়, তখন প্রতিবাদের ঝর উঠে ৮ গ্রামের অধিবাসীর মধ্যে। খেলার মাঠ ও খাল রক্ষায় স্থানীয়দের পক্ষ থেকে সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ পত্র দাখিল, বিক্ষোভ- সমাবেশ, মানব বন্ধন শুরু করে।
এ উদ্ভট পরিনিস্থতি নিরসনে এবং স্থানীয়দের শান্ত করতেই গত ৪ জুন উপজেলার রাজামেহার ইউনিয়নের সৈয়দপুর গ্রামের ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ রোশন আলী মাষ্টার। ওই ঘটনাকে ভিন্নখাতে প্রবাহীত করতে একটি বিশেষ মহলের প্ররোচনায় একটি জাতীয় দৈনিকে “প্রধান মন্ত্রীর আশ্রয়ন প্রকল্প : দেবিদ্বারে জেলা আ’লীগ সাধারন সম্পাদকের বাধায় কাজ বন্ধ” শিরোনামে প্রকাশিত সংবাদ প্রকাশ করা হয়। যা ছিল মিথ্যা ও বানোয়াট।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ মো. রোশন আলী মাষ্টারকে হেয়প্রতিপন্ন করতেই একটি মহল তা করেছিল। ‘দৈনিক যুগান্তর পত্রিকা’য় প্রকাশিত মিথ্যা বানোয়াট ও উদ্দেশ্যমূলক সংবাদ প্রকাশের প্রতিবাদে কুমিল্লা উত্তর আওয়ামী লীগ বিভিন এলাকায় প্রতিবাদ চালিয়ে যাচ্ছেন।

ad

পাঠকের মতামত