2491

জেলা পুলিশের শ্রেষ্ঠ সার্কেল অফিসার তানভীর সালেহীন

স্টাফ রিপোর্টার: কুমিল্লা জেলা পুলিশের শ্রেষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত হয়েছেন কুমিল্লা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন (পিপিএম)। কুমিল্লা জেলার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম মাসিক কল্যাণ সভায় শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে কুমিল্লা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন পিপিএমকে সম্মাননা স্মারক প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন সদ্য পদেন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন, সদ্য পদেন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মো: শাখাওয়াত হোসেন সহ পুলিশের উর্ধতন কর্মকর্তাবৃন্দ।

ads

কুমিল্লা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন পিপিএম এর আগে গত ১৩ আগস্ট ২০১৮ এবং ১৮ এপ্রিল ২০১৯ চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে পুরস্কৃত হন। তানভীর সালেহীন ইমন পিপিএম এই নিয়ে রেকর্ড সংখ্যক ২৩ বার কুমিল্লা জেলার শ্রেষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত হয়েছেন। এছাড়া ২০১৮ সালের পুলিশিং কার্যক্রমের সার্বিক মূল্যায়নে তিনি এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেয়েছেন।

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার আয়লা গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট রাজনীতিবিদ মো. ইকবাল এবং মর্জিনা আক্তার এর একমাত্র পুত্র তানভীর সালেহীন ইমন ২০০০ সালে করিমগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০০২ সালে করিমগঞ্জ মহাবিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে উচ্চ মাধ্যমিক পাশ করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন।
২০১০ সালে ২৮তম বিসিএসে ২৫ তম মেধাক্রমে তিনি ‘সহকারী পুলিশ সুপার’ হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। বাংলাদেশ পুলিশ একাডেমী থেকে বুনিয়াদী প্রশিক্ষন শেষে র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংস হিসেবে কর্মজীবন শুরু করেন। পরে খাগড়াছড়ি ও ঢাকা মেট্রোপলিটনে দায়িত্ব পালন করেন। ২০১৬ সালেৱ শেষ দিকে চৌকস এই পুলিশ কর্মকর্তা পদোন্নতি পেয়ে কুমিল্লা সদর সার্কেলে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। বর্তমানে তানভীর সালেহীন ইমন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) হিসেবে কুমিল্লায় কর্মরত রয়েছেন। কর্মক্ষেত্রে সততা, দক্ষতা, নিষ্ঠা ও পেশাদারিত্বের জন্যে তানভীর সালেহীন ইমন ২০১৭ সালে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) অর্জন করেন। এছাড়া তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সৃজনশীল কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত রয়েছেন।

ads
ad

পাঠকের মতামত